দপ্তরে নয়, বিনিয়োগকারীরা সেবা পাবে ঘরে বসে

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র নির্বাহী সদস্য মিজ মোহসিনা ইয়াসমিন বলেন, বিডা’সহ উনিশটি সেবা প্রদানকারী সংস্থা ৫৮টি সেবা অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালে সংযুক্ত করেছি। এখন দপ্তরে না গিয়ে ঘরে বসে অনলাইনে সেবা পাবেন বিনিয়োগকারীরা।

বৃহস্পতিবার (২৬ মে) সকালে নগরের আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র উদ্যোগে এবং চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (সিসিসিআই)’র সহযোগিতায় বিডা’র ওয়ান স্টপ সার্ভিস পোর্টাল হতে প্রদত্ত সেবা ও ইনভেস্টমেন্ট আফটার কেয়ার সম্পর্কিত অংশীজন মতবিনিময় কর্মশালায় মোহসিনা ইয়াসমিন এ কথা বলেন।

তিনি আরো বলেন, বিভিন্ন দপ্তরের প্রয়োজন নেই, ঘরে বসে অনলাইনে অতি সহজে সেবা গ্রহণ করতে পারবেন বিনিয়োগকারীরা। বিনিয়োগকারীদের নিরবচ্ছিন্নভাবে অনলাইনে বিভিন্ন সেবা প্রদানের জন্য বিডা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সেবাসমূহ গ্রহণের জন্য বিনিয়োগকারীদের আরো আগ্রহী ও সচেতন হতে হবে।

চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে অংশীজনদের মতামতকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করে উদ্যোক্তাদের জন্য সব ধরণের সেবা একক বাতায়নের আওতায় আনার লক্ষ্যে বিডা কাজ করে আসছে।

তিনি আরো বলেন, আজকে বিডা সফলভাবে অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টাল চালু করেছে। চিটাগাং চেম্বারের সদস্যদের জন্য বিভিন্ন সেবা প্রদানের লক্ষ্যে এই প্ল্যাটফর্মের সাথে যুক্ত হওয়ার জন্য ইতোমধ্যে সংস্থাদ্বয়ের মাঝে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে এবং সিস্টেম ইন্টিগ্রেশনের কাজ চলমান রয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরীর সভাপতিত্বে কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী, চেম্বার পরিচালকবৃন্দ, প্রাক্তন চেম্বার পরিচালকবৃন্দ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব, চট্টগ্রাম কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনারসহ অন্যান্যরা।

মন্তব্য নেওয়া বন্ধ।