দুইদিনের কর্মবিরতিতে যাচ্ছে সিঅ্যান্ডএফ এজেন্টরা

লাইসেন্সিং বিধিমালা সংশোধন এবং এইচএস ও সিপিসি ভুলের নির্ধারিত জরিমানা শিথিলের আলটিমেটাম অনুযায়ী দাবি পূরণে আগামী ৩০ ও ৩১ জানুয়ারি দুদিনের পূর্ণদিবস কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছে কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট।

বুধবার (২৫ জানুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেন এক কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট।

এর আগে মঙ্গলবার (২৪ জানুয়ারি) অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু সদস্যদের চিঠির মাধ্যমে কর্মবিরতির কর্মসূচিতে অংশ নিতে সবাইকে আহ্বান জানান।

সংশ্লিষ্টরা জানান, এনবিআর থেকে লাইসেন্সিং বিধিমালায় কিছু কমপ্লেক্সিটি এসেছে। বিশেষ করে লাইসেন্স নবায়ন ও ট্রান্সফারে জটিলতায় পড়তে হচ্ছে। কোনো কারণে মালিকের লাইসেন্স যদি ব্লক থাকে তাহলে কর্মচারী লাইসেন্সও ব্লক থাকার কথা বলা হচ্ছে। এইচএস কোডের পরিবর্তন ও ভুল সিপিসির কারণে সর্বনিম্ন ২০০ শতাংশ থেকে সর্বোচ্চ ৪০০ শতাংশ জরিমানার বিষয়ে অভিন্ন মতামত প্রকাশ করার জন্য এনবিআর থেকে একটা অর্ডার এসেছে। মূলত লাইসেন্সিং বিধিমালা সংশোধন ও অসত্য ঘোষণা বা সিপিসি ভুলের জন্য ২০০ থেকে ৪০০ শতাংশ জরিমানা শিথিল করার দাবি জানাচ্ছি।

তারা আরও জানান, আমাদের এ দুটি দাবি মেনে নেওয়ার জন্য আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত আমরা আলটিমেটাম দিয়েছি। যদি এ সময়ের মধ্যে আমাদের দাবি মানা না হয় তাহলে ৩০-৩১ জানুয়ারি দুদিন সারাদেশের সব শুল্ক স্টেশনে একযোগে পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দাবির বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ড দৃশ্যমান কোনো পদক্ষেপ না নেওয়ায় গত ২১ জানুয়ারি অ্যাসোসিয়েশনের এক জরুরি সভায় দুদিন পূর্ণদিবস কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।