দুই সহযোগী নিয়ে অস্ত্রসহ পুলিশের হাতে আটক ধামা ইলিয়াছ

অর্ধ ডজন অস্ত্র ও মাদক মামলার আসামি রাউজানের ধামা ইলিয়াছকে (৪৬) দুই সহযোগীসহ গ্রেপ্তার করেছে রাউজান থানা পুলিশ। অপর দুই সহযোগী হলো আনোয়ার হোসেন বাচুইল্যা (৩৭) কামরুল হাসান সাকিল (২১)। তাদের কাছ থেকে ২টি এলজি, ৩ রাউন্ড কার্তুজ ও একটি চাপাতি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এসময় আরও ৮/৯ জন সন্ত্রাসী পালিয়ে যায়।

বৃহস্পতিবার (২৫ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন। তিনি বলেন, বুধবার রাত সাড়ে ১১টার দিকে রাউজান থানার কদলপুর ইউনিয়নের ফোসতিরহাট নতুন বাড়ী শশ্মান খোলার দক্ষিণ পার্শ্বে ঈশান খামার বাড়ীগামী ইটের সলিং রাস্তায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্র জানায়, ধামা ইলিয়াছ রাউজানের মধ্যাম কদলপুর উত্তর শমসের পাড়ার মৃত নুরুল আমিনের ছেলে। তার বিরুদ্ধে ৬টি মামলা আছে। আনোয়ার হোসেন বাচুইল্যা কদলপুরে আমীর পাড়ার নাজীর আহম্মদ বাড়ীর আবদুল ছালামের ছেলে। তার বিরুদ্ধে ৫টি মামলা আছে। কামরুল হাসান সাকিল রাউজান সদর ইউনিয়নের নাতোয়ান বাগিচার মনো গোমস্তার বাড়ীর দিদারুল আলমের ছেলে। তার বিরুদ্ধে একটি মামলা আছে।

পালিয়ে যাওয়া সন্ত্রাসীরা হলো জসিম উদ্দিন (৫০), সাবের সুলতান কাজল (৫০), নুরুল ইসলাম বাবুল (৪৫), রেজাউর রহিম আজম কুরা আজম (৫৩), জমির উদ্দিন (৪৮), শাহজাহান শাকিলসহ (৪২), অজ্ঞাতনামা আরও ২/৩জন। তাদের বিরুদ্ধে রাউজান থানায় অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে।

ওসি রাউজান আব্দুল্লাহ আল হারুন বলেন, পালিয়ে যাওয়া সন্ত্রাসীদের মধ্যে সাবের সুলতান কাজলের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে আগ থেকেই ৯টি, কুরা আজমের বিরুদ্ধে ৫টিসহ অন্যান্য আসামিদের বিরুদ্ধে এক বা একাধিক মামলা রয়েছে। তাদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে।

মন্তব্য নেওয়া বন্ধ।