দুরন্ত দুর্বারের আলোচনা সভা ও ইফতার মাহফিল

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন ‘দুরন্ত দুর্বার’ সংগঠনের আয়োজনে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৬ এপ্রিল) উপজেলার আজিম হাকিম স্কুল এণ্ড কলেজ মাঠে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুরন্ত দুর্বারের সভাপতি আবদুল মালেক রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুনুর রশীদ। এছাড়াও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক লায়ন হাকিম আলী।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও মামুনুর রশীদ বলেন, তিন দশকের বেশি পুরোনো দুরন্ত দুর্বার সংগঠনটি চরপাথরঘাটা এলাকায় আর্থসামাজিক উন্নয়নে অসামান্য ভূমিকা রেখে চলেছে।

সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে এলাকায় অন্যায়ের বিরুদ্ধে কাজ করেছে বলেই আজ সুন্দর একটি সমাজ বিনির্মান হয়েছে। দুরন্ত দুর্বারের মতো সংগঠন বৃদ্ধি পেলে প্রতিটি এলাকা আলোকিত হবে বলে আমি বিশ্বাস করি।

প্রধান বক্তা লায়ন হাকিম আলী তার বক্তব্যে বলেন, দুরন্ত দুর্বার সব সময় এলাকার উন্নয়নের কথা ভেবেছে। এলাকায় শিক্ষা বিস্তারে সংগঠনটি কাজ করেছে। আশির দশকে এই সংগঠন প্রতিষ্ঠার পর থেকে এলাকায় উন্নয়নের জন্য সংগ্রাম করে চলেছে। সংগঠন প্রতিষ্ঠার সাড়ে তিন দশক পর এসে আজ চরপাথরঘাটা ইউনিয়ন একটি আদর্শ ইউনিয়নে রুপান্তরিত হয়েছে। এর গর্বিত অংশীদার দুরন্ত দুর্বার সংগঠনের সকলে।

দুরন্ত দুর্বারের ইফতার ও আলোচনা সভায় কর্ণফুলী উপজেলার অন্তত পনেরোটি সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় শিক্ষকসহ বিভিন্ন পেশাজীবি মানুষ উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মাঝে এসময় বক্তব্য রাখেন এম.এম এরশাদ, প্রতিষ্ঠাতা সভাপতি মাষ্টার হাফেজ আহমেদ, শাহজাহান ফারুকী, মাষ্টার আলী আহমদ, এম.এ মারুফ, মির্জা মোহাম্মদ বাহার,হায়দার আলী রনি, বোরহান উদ্দীন ফারুকী, এম. এ সালাম, মির্জা মো. ইসমাঈল, কামাল আহমেদ রাজা, মো. সেলিম হক, ফরিদ জুয়েল, জলিল আহমদ, এম. মুছা সিকদার প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।