দেশ গঠনে অগ্রগামী ভূমিকা রাখবে রেড ক্রিসেন্টের ফ্রন্ট লাইনার যোদ্ধারা—ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, দেশ গঠনে অগ্রগামী ভূমিকা রাখবে রেড ক্রিসেন্টের ফ্রন্ট লাইনার যোদ্ধারা। তারুণ্যের শক্তির সাথে রেড ক্রিসেন্ট জ্ঞানের উদ্বুদ্ধ হওয়ার মাধ্যমে আমরা দক্ষ প্রশিক্ষিত রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেছে। যেখানে মানবতার বিপর্যয় সেখানে সব সময় রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা সবার আগে ঝাপিঁয়ে পড়ে।

শুক্রবার (৩ মার্চ) বিকেলে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের আয়োজনে ৭ম বিভাগীয় যুব রেড ক্রিসেন্ট ক্যাম্প -২০২৩এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন মন্ত্রী। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের সহযোগিতায় ‘যুব নেতৃত্বের প্রসার, সবুজ বিশ্বের অঙ্গীকার’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সরকারি শারীরিক শিক্ষা কলেজ-এ গত ২৮শে ফেব্রুয়ারি ক্যাম্প শুরু হয়।

মন্ত্রী আরও বলেন, চট্টগ্রাম সিটি এলাকা, উপজেলা পর্যায় সহ প্রত্যেকটি স্তরে স্বেচ্ছাসেবকরা তৈরি এবং প্রস্তুত থাকে। রেড ক্রস ও রেড ক্রিসেন্ট’র ইতিহাস রেড ক্রস/রেড ক্রিসেন্ট একটি বিশ্বব্যাপী সেবামূলক প্রতিষ্ঠান৷ জাতি, গোত্র, ধর্মীয় বিশ্বাস, শ্রেণী বা রাজনৈতিক মতবাদের মধ্যে কোন বৈষম্য করে না। এই সংঠন স্বেচ্ছাসেবামূলক ত্রাণ সংগঠন হিসেবে এই আন্দোলন কোন প্রকার স্বার্থ বা লাভ অর্জনের উদ্দেশ্যে কাজ করে না। আমার বিশ্বাস আজকে এই চট্টগ্রামে ক্যাম্প করার মাধ্যমে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা প্রশিক্ষিত এবং মেলবন্ধনে সৃষ্টি হবে।

দেশ গঠনে অগ্রগামী ভূমিকা রাখবে রেড ক্রিসেন্টের ফ্রন্ট লাইনার যোদ্ধারা—ভূমিমন্ত্রী 1

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্টেজারার এম এ ছালাম এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ এম.এ.লতিফ, চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, সোসাইটির ভাইস চেয়ারম্যান মোঃ নুর-উর রহমান।
সম্মানিত অতিথি সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য রিজিয়া সুলতানা লুনা, সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম, সিকদার নুর মোহাম্মদ দুলু, মোঃ আতিকুল হক শামীম, এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, মফিজুর রহমান বাবুল, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম, সিটি রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান মোঃ আলমগীর পারভেজ, জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী মোঃ আসলাম খান, সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারী আবদুল জব্বার, সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগ এর পরিচালক ইমাম জাফর সিকদার, জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, শাহাদাত হোসেন চৌধুরী রুমেল, মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল, সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য এইচ এম সালাউদ্দিন, কাজী তৌফিকুল আযম, মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, মোশরাফুল হক চৌধুরী পাভেল, মোঃ ইমতিয়াজ, জেলা ইউনিট ইউএলও আবদুল মান্নান, সিটি ইউনিটের ইউএলও আবদুর রহিম আকঁন, ৭ম বিভাগীয় যুব রেড ক্রিসেন্ট ক্যাম্প ২০২৩ এর ক্যাম্প মার্শাল ও প্রধান স্বেচ্ছাসেবক, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর যুব প্রধান গাজী মোঃ ইফতেকার হোসেন ইমু।

উল্লেখ্য, চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলা, সিটির কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠান সহ সারাদেশের ৬৮টি ইউনিট থেকে চার দিনব্যাপী ১ হাজার ৪৫০ জন যুব স্বেচ্ছাসেবক এবং দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা অংশগ্রহণ করছে। আগতদের সুশৃঙ্খল এবং ক্যাম্প সুচারুরূপে সম্পাদন করার লক্ষ্যে সাব ক্যাম্প বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এবং ৭ জন বীর শ্রেষ্ঠের নামে নামকরণ করে ৮টি সাব ক্যাম্প করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।