ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত নারীকে ১৯ বছর পর গ্রেপ্তার করলো র‌্যাব-৭

চট্টগ্রামে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রাশেদা বেগমকে (৪৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। রাশেদা ফটিকছড়ির মধ্যম খিরাম এলাকার মো. জামানের স্ত্রী।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন র‌্যাব-০৭এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার। তিনি বলেন, আসামী রাশেদা বেগম চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ এলাকায় বিভিন্ন অসামাজিক ও অনৈতিক কাজে জড়িত ছিল। বিভিন্ন এলাকা হতে উঠতি বয়সী মেয়েদের চাকুরীর প্রলোভন দেখিয়ে নিয়ে এসে পাঁচলাইশ থানাধীন তার একটি ভাড়া বাসায় ভিকটিদের ইচ্ছের বিরুদ্ধে জোরপূর্বক যৌন কাজে বাধ্য করত। এরই ধারাবাহিকতায় ২০০৪ সালে জনৈক ভিকটিককে প্রাণনাশের ভয় দেখিয়ে যৌন কাজে বাধ্য করে। পরবর্তীতে ভিকটিম সুযোগ পেয়ে তার পরিবারের সাথে যোগাযোগ করলে তার পরিবার পুলিশের সহায়তায় ভিকটিমকে উদ্ধার করে।

তিনি আরও বলেন, উক্ত ঘটনায় ভিকটিমের পরিবার বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/০৩) এর ৯(১)/৩০ ধারায় আসামী রাশেদা বেগমের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে আসামী রাশেদা বেগম গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে চলে যায়। উক্ত মামলায় বিজ্ঞ আদালত দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আসামীর অনুপস্থিতিতে তাকে যাবজ্জীবন কারাদন্ড এবং ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আমরা গোপন সংবাদের ভিত্তিতে তাকে ফটিকছড়ি থেকে গ্রেপ্তার করি।

পরবর্তী আইনী ব্যবস্থা নেওয়ার জন্য তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।