নগরীর রাস্তা কেটে চসিককে ৫ কোটি টাকা দিলো ওয়াসা

নগরীর রাস্তা কাটার চার্জ হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী হাতে ৫ কোটি টাকার চেক হস্তান্তর করেছেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ। চেক গ্রহণকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রাম ওয়াসার সাথে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সম্পর্ক নিবিড় এবং একে অপরের পরিপুরক। চট্টগ্রাম ওয়াসা নগরীতে স্যুয়ারেজ প্রকল্প পেইজ-২ বাস্তুবায়নে যে পরিকল্পনা গ্রহণ করেছে চসিক তাতে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করবে।

রোববার (১৬ অক্টোবর) সকালে টাইগারপাসস্থ নগর ভবনের মেয়র কক্ষে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক চেক হস্তান্তর করেন। এসময় প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর আবদুস সালাম মাসুম, শাহেদ ইকবাল বাবু, আবুল হাসনাত মো. বেলাল, পুলক খাস্তগীর, মো. সফিকুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আরিফুল ইসলামসহ সংশ্লিষ্ট প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।

চেক গ্রহণকালে মেয়র রেজাউল বলেন, ওয়াসা কর্তৃপক্ষ নগরীর পানির চাহিদা পূরণে অনেকগুলো প্রকল্প বাস্তবায়ন করছে। তারপরও অনেক এলাকার জনসাধারণ এখনো বিশুদ্ধ পানি থেকে বঞ্চিত রয়েছে। বিষয়টিকে গুরুত্ব দিয়ে চট্টগ্রাম ওয়াসা দ্রুত ব্যবস্থা গ্রহন করবেন বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন।

মেয়র আরও বলেন, বিশ্ব ব্যাংকের সহযোগিতায় বাসা বাড়ী থেকে মানবসৃষ্ট বর্জ্য অপসারণের যে প্রকল্প হাতে নেয়া হয়েছে তা বাস্তবায়নে চসিকের পক্ষ থেকে ওয়াসা কর্তৃপক্ষকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে বলে জানান। এই প্রকল্প বাস্তুবায়নের নগরীর ৪১টি ওয়ার্ডকে ৬টি জোনে ভাগ করা হয়েছে। তিনি বলেন, প্রকল্পটি বাস্তুবায়িত হলে কর্নফুলী নদীর ও সাগরের পানি অনেকটা দুষণমুক্ত হবে।

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ কারিগরী ত্রুটি ও পরিক্ষা নিরীক্ষা পর আগামী বছরের প্রথম দিকে চট্টগ্রাম নগরীতে পানি সরবরাহের কোন সমস্যা হবে না বলে মেয়রকে আশ্বাস প্রদান করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।