নামাজ পড়তে গিয়ে চুরি হওয়া সিএনজি উদ্ধার, গ্রেপ্তার ১

মো. গোলাম কিবরিয়া (৬২) আগ্রাবাদ মুহুরীপাড়া এলাকার বাসিন্দা। বয়সের ভারে কোন কাজ করতে পারেন না। জীবিকার তাড়নায় ব্যাংক থেকে লোন নিয়ে কিস্তিতে একটি সিএনজি কিনেন। পরে তা চালানোর জন্য ভাড়া দেন আমির হোসেন (৩৫) নামে একজনকে। আর সেই সিএনজির ওপর পড়ে শুকুরে নজর। গাড়িটি রেখে চালক নামাজ পড়তে গেলে সেটি চুরি করে নিয়ে যায় একটি চক্র। অবশেষে গাড়িসহ সেই চক্রের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকার্তা জাহিদুল কবির। তিনি বলেন, ডবলমুরিং থানাধীন মনসুরাবাদ এলাকা হতে সিএনজি চুরির ঘটনায় মো. বাবুল (৪৫) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে, গাড়িটিও উদ্ধার করা হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, গত ২৬ মার্চ দুপুরে চালক আমির হোসেন কোতোয়ালী থানাধীন মোমিন রোডস্থ শাহ আমিন (র.) জামে মসজিদের সামনে পাকা রাস্তার উপর সিএনজি চালিত গাড়িটি রেখে নামাজে যান। নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে দেখেন তার সিএনজিটি যথাস্থানে নাই। পরে তিনি আশেপাশের সকল স্থানে খোঁজাখুঁজি করে সিএনজির কোন হদিস না পেয়ে মালিক মো. গোলাম কিবরিয়াকে মোবাইল ফোনে বিষয়টি জানান।

গাড়ির মালিক মো. গোলাম কিবরিয়া তড়িঘড়ি করে ঘটনাস্থলে এসে ড্রাইভারসহ খোঁজাখুজির এক পর্যায়ে ড্রাইভারের ব্যক্তিগত মোবাইল ফোনে অজ্ঞাত নম্বর থেকে একটি ফোনকল আসে এবং ফোনে সিএনজির মালিকের মোবাইল নম্বর চাওয়া হয়। নম্বর নিয়ে পরবর্তীতে মালিকের মোবাইল ফোনে কল করে ১ লাখ ২০ হাজার টাকা চাঁদা দাবি করা হয় গাড়িটি ফেরত পাওয়ার জন্য। পরে কোন উপায় না দেখে গতকাল সোমবার কোতোয়ালী থানার শরণাপন্ন হন মো, গোলাম কিবরিয়া। পরে এ ঘটনায় মামলা দায়ের হলে পুলিশ অভিযান শুরু করে।

মামলা দায়েরের পর সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালি জোন) অতনু চক্রবর্ত্তীর নেতৃত্বে ইন্সপেক্টর (তদন্ত) রুবেল হাওলাদার, এসআই মোমিনুল হাসান, এসআই মিজানুর রহমান চৌধুরী, এসআই মেহেদী হাসান, এসআই মোশাররফ হোসাইন এবং এসআই খায়রুল বাসার সাজিদের সমন্বয়ে গঠিত একটি টিম তথ্য-প্রযুক্তিসহ ম্যানুয়াল সোর্সিং এর মাধ্যমে অজ্ঞাতনামা আসামিদের শনাক্ত করে। পরবর্তীতে সিএমপির ডবলমুরিং থানাধীন মনসুরাবাদ এলাকা হতে মো. বাবুলকে গ্রেপ্তার করা হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকার্তা জাহিদুল কবির বলেন, গ্রেপ্তারকৃত আসামির স্বীকারোক্তি ও তার দেখানো মোতাবেক চান্দগাঁও থানাধীন বাহির সিগন্যাল ব্যাপারী পাড়ার ইসমত আলী সেরাং বাড়ির পাশে করিম সওদাগরের খালি প্লট হতে চোরাইকৃত সিএনজি উদ্ধার করা হয়। চোরাই চক্রের সহযোগী পলাতক আসামিদের গ্রেপ্তার করার লক্ষ্যে অভিযান চলমান রয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য নেওয়া বন্ধ।