নারীদের অবজ্ঞা করে উন্নয়ন অসম্ভব: সংস্কৃতি প্রতিমন্ত্রী

নারীসমাজের উন্নয়ন ছাড়া রাষ্ট্রের উন্নয়ন অসম্ভব বলে মন্তব্য করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম. খালিদ।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) চট্টগ্রাম নগরীর রেডিসন ব্লুতে তিন দিনব্যাপী এম এন্ড এম কর্তৃক আয়োজিত গ্র্যান্ড ঈদ এক্সিবিশনের শুভ উদ্বোধন করে একথা বলেন তিনি।

উদ্বোধনের আগে তিনি বিভিন্ন দোকান ঘুরে দেখার পাশাপাশি বিক্রেতাদের সাথে বিভিন্ন পণ্য নিয়ে কথাও বলেন। এ মেলার মধ্যদিয়ে বিভিন্ন উদ্যোক্তা থেকে শুরু করে প্রতিষ্ঠিত গ্রুপ প্যাভিলিয়ন সাজিয়ে তাদের পণ্য প্রদর্শন ও বিক্রি করছে। মেলায় দেশের পণ্যসহ দেশের বাইরের পণ্যও বিক্রি করা হচ্ছে।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, নারীরা এখন সমাজে আর পিছিয়ে নেই। সব ক্ষেত্রে পারর্দশী। নারীদের অবজ্ঞা করে উন্নয়ন অসম্ভব। নারীসমাজের উন্নয়ন ছাড়া রাষ্ট্রের উন্নয়ন অসম্ভব বলে মন্তব্য করেন।

তিনি আরও বলেন, নারী সমাজ বর্তমানে ঘরে বসে নেই। অফিস-আদালত ব্যবসা-বাণিজ্য সবক্ষেত্রে তাদের অবস্থান সুসংহত করেছে। পড়ালেখায়ও তারা ছাত্রদের তুলনায় এগিয়ে আছে। এক সময়ের সুবিধাবঞ্চিত নারীরা আজ রেডিসন ব্লু’র পাঁচতারা হোটেলের একটি মিলনায়তনে ইদ ফেস্টিভ্যাল উদযাপন করাটা গৌরবের বিষয়।

অনুষ্ঠানের আয়োজক এম এন্ড এম বিজনেজ কমিউনিকেশনের সিও মানজুমা মোর্শেদ। এ সময় রেডিসন ব্লু’র সিও বিগ্রেডিয়ার জেনারেল আবু সাঈদ মোহম্মদ আলী(অব.), সাউথ ইস্ট ইউনিভার্সিটির লেকচারার আনিকা নাওরিনসহ অসংখ্য ক্রেতা ও দর্শণার্থী উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।