নিউইয়র্ক সিটিতে বাংলাদেশি ভোটারদের শক্তি প্রদর্শনের সময় এসেছে: মেয়র

নিউইয়র্ক সিটি মেয়র এরিক এডামস বলছেন, সিটির নেতৃত্ব নির্বাচনে বাংলাদেশিদের শক্তি প্রদর্শনের সময় এসেছে। ৫০ হাজার বাংলাদেশি ভোটার সিটিওয়াইড লিডারশীপ নির্ধারণে শক্তিশালী ভূমিকা রাখতে পারেন। ভোট প্রদান করে সে শক্তি প্রদর্শনের জন্য তিনি বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান। পরিবারের প্রত্যেক সদস্যকে ভোটার রেজিস্ট্রেশন করার ওপর গুরুত্ব দেন তিনি।

গত শুক্রবার কুইন্সের আগ্রা প্যালেসে ‘রাইজ আপ নিউইয়র্ক সিটি’ আয়োজিত ‘লিডারশীপ সামিট’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।

রাইজ আপ নিউইয়র্ক সিটির সভাপতি শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সহ-সভাপতি হুমায়ুন কবির। এতে সিটির নির্বাচিত প্রতিনিধিসহ কমিউনিটির অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।
মেয়র বলেন, আমি ব্রুকলিনের চার্চ-ম্যাকডোনাল্ডসে, ব্রংকসে ও কুইন্সে বাংলাদেশি কমিউনিটির উত্থান দেখছি। জনপ্রতিনিধি নির্বাচনে বাংলাদেশি কমিউনিটি একটি বড় শক্তি।

এই নগরীর জীবনধারার সাথে তার গভীর সম্পৃক্ততার কথা উল্লেখ করে মেয়র এডামস বলেন, ক্রিমিনাল সিস্টেমের ফাঁক-ফোকরগুলি আমি ভালোভাবে বুঝি। আমিও এ আইনে একবার গ্রেপ্তার হয়েছিলাম। সৃষ্টিকর্তা আমাকে এই সিটির মেয়রও নির্বাচিত করেছেন। ৩২ বছর ধরে পাবলিক সার্ভিস করছি। পুলিশ অফিসার, স্টেট সিনেটর, বরো প্রেসিডেন্ট থেকে আজ আমি গ্রেট সিটি নিউইয়র্কের মেয়র।

নিউইয়র্কের বিভিন্নমুখী বৈচিত্র্যেও কথা উল্লেখ করে তিনি বলেন, এই শহর চার্চ, মসজিদ, মন্দির ও সিনাগগের শহর। এটা নিউইয়র্ক সিটির সৌন্দর্য। তিনি বলেন, টাইটেল ৪২ উঠে গেছে। আশংকা করা হচ্ছে হাজার হাজার মাইগ্রান্ট দেশের দক্ষিণ সীমান্ত দিয়ে নিউইয়র্কে আসবে। আমি জানি কিভাবে এই সংকট মোকাবেলা করতে হয়। সিটির প্রয়োজন ফেডারেল সহায়তা। এটি একটি ন্যাশনাল ইস্যু।

অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেয়রের চিফ এক্সিকিউটিভ অফিসার মীর বাশার, সাপ্তাহিক আজকালের সম্পাদক, প্রকাশক ও গোল্ডেন এজ হোম কেয়ারের সিইও শাহ্নেওয়াজ, আজকালের ব্যবস্থাপনা পরিচালক রানো নেওয়াজ, মূলধারার রাজনীতিক ও এল্ডার হোম কেয়ারের কর্ণধার গিয়াস আহমেদ, মোহাম্মদ আলী, আমিন মেহেদী, ফকরুল ইসলাম দেলোয়ার, গোলাম মোস্তফা, শেখ আল মামুন, রোকন হাকিম, আনাফ আলম, রাব্বি মোহাম্মদ প্রমুখ। এ ছাড়াও মূলধারার রাজনীতিকদের মধ্যে ছিলেন দিলীপ চৌহান, জন লু, জেনিফার রাজকুমার, মোহাম্মদ বাহি, ডেভিয়েন ডানিয়েল, ম্যারিয়েন গনজালেজ, হায়রাম মুনসারাত, চার্লস ক্যাস্ট্রো, রবার্ট জ্যাকসন, আহসান স্যুতাই প্রমুখ।

অনুষ্ঠানে রাইজ আপ নিউইয়র্ক সিটির কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন এরশাদুল সিদ্দিকী, মো.আব্দুল জলিল, আব্দুল লতিফ, জামিল সরওয়ার, রাশিক মালিক, সৈয়দ এনায়েত আলী, প্রিন্স আলম, জসিম মিয়া, শেখ আহমেদ, আশিকুল ইসলাম, রহমান নোবেল, রিপন ইসলাম, মাহবুবুর জুয়েল, ইসলাম চৌধুরী, সৈয়দ উতবা ও মাসুদ রহমান।

অনুষ্ঠানে ‘রাইজ আপ নিউইয়র্ক সিটি’র সভাপতি শামসুল হক বাংলাদেশের স্মৃতি সৌধের একটি ক্রেস্ট মেয়রকে উপহার দেন।

মন্তব্য নেওয়া বন্ধ।