নুরজাহানের মোড়কে সরকারি গুদামের চাল বিক্রি, আটক ২

চট্টগ্রাম নগরীর বন্দর থানাধীন এলাকা থেকে সরকারি ভোগ্যপণ্য অবৈধভাবে বিক্রির দায়ে দুই যুবককে আটক করেছে র‌্যাব। সেই সাথে একটি খাদ্য গোডাউন এবং একটি পিকআপে থাকা বিপুল পরিমান চোরাই পন্য জব্দ করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার।

আটককৃতরা হলেন, নগরীর বন্দর থানাধীন খালপাড় এরলাকার পারভেজ আলম (২৫) এবং কুমিল্লার বুড়িচং থানাধীন বাড়াইল এলাকার মো. নুরনবী (১৯)।

র‌্যাব জানায়, চোরাচালান ও প্রতারক চক্রের সদস্য খাদ্য মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত অপেক্ষাকৃত কম মূল্যে সরবরাহকৃত চাল,ডাল,গম এবং অন্যান্য ভোগ্যপণ্য মজুদ করত। সেগুলো নিজ মালিকানাধীন পিকআপ ভ্যানে করে খুচরা ব্যবসায়ী ও পাইকারি বাজারে নুরজাহানসহ অন্যান্য কোম্পানির লেবেল ও লোগো ব্যবহার করে বাজারজাত করা হতো।

গ্রেপ্তারকৃত আসামিদের স্বীকারোক্তির বরাত দিয়ে র‌্যাব আরও জানায়, তারা দীর্ঘদিন যাবৎ সরকারি খাদ্য গুদামের চাউল অবৈধভাবে সংগ্রহ করে সরকারি খাদ্য গুদামের বস্তা পরিবর্তন করে নুরজাহানসহ অন্যান্য কোম্পানির লেবেল ও লোগো ব্যবহার করে পাইকারী ও খুচরা বাজারে বিক্রয় করে আসছে।

র‍্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার বলেন, সরকারি খাদ্য অবৈধভাবে মজুদের দায়ে ২ জনকে আটক করেছে র‌্যাব। এ ধরনের কাজ ভোক্তাদের সাথে সম্পূর্ণ ভাবে অপরাধজনক বিশ্বাস ভঙ্গের সামিল। গ্রেপ্তারকৃত আসামি এবং জব্দকৃত মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।