নৌকায় উঠতে চান ব্যারিস্টার মনোয়ার, মুখে নেই ‘জয় বাংলা’

চট্টগ্রামে আলোচিত একটি নাম ব্যারিস্টার মনোয়ার হোসেন। চট্টগ্রামের নানা সমস্যায় কথা বলেছেন রাজপথে, গণমাধ্যমসহ বিভিন্ন ফোরামে।
ছাত্র ইউনিয়নের সাবেক এই নেতা এবার উঠতে চান নৌকায়। কিন্তু তার বক্তব্যে জাতির পিতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম কিংবা বাঙালি জাতির মুক্তির মন্ত্র ‘জয় বাংলা’ উপেক্ষিত।

শনিবার (১১ মার্চ) দুপুরে চট্টগ্রাম নগরীর একটি রেস্টুরেন্টে ব্যারিস্টার মনোয়ার হোসেন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় আয়োজন করেন। মতবিনিময় সভায় তিনি নিজের সম্পর্কে এবং চট্টগ্রাম সম্পর্কে অনেক বিষয় তুলে ধরেছেন। কিন্তু নৌকায় উঠতে চাওয়া ব্যারিস্টার মনোয়ার হোসেনের মুখে ‘জয় বাংলা’ এবং ‘জয় বঙ্গবন্ধু’ না শুনে উপস্থিত সাংবাদিকদের কেউ কেউ বিষ্ময় প্রকাশ করেন। তাঁর বক্তব্য শেষে প্রশ্ন তোলেন এ নিয়ে।
জবাবে তিনি বলেন, ‘জয় বাংলা’ ‘জয় বঙ্গবন্ধু’ অন্তরে ধারণ করার বিষয়।

গত ৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ মৃত্যু বরণ করলে তাঁর সংসদীয় আসন চান্দগাঁও-বোয়ালখালী আসনটি শূন্য হয়। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান ব্যারিস্টার মনোয়ার হোসেন।

তাঁর দাওয়াত পত্রেও উল্লেখ করেন আওয়ামী লীগের সম্ভাব্য এমপি প্রার্থী। কিন্তু সাংবাদিকদের সরবরাহ করা তাঁর চার পৃষ্ঠার বায়োডাটায় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ততা আছে কেবল তিনি বৃটেনের আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য এবং টিভি টকশোতে আওয়ামী লীগের পক্ষে কথা বলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।