পঁচা-বাসী খাবার বিক্রি করে মোহাম্মদীয়া রেস্টুরেন্ট, লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গিবাজার এলাকায় অবস্থিত মোহাম্মদীয়া হোটেল এন্ড কনফেকশনারীকে এক লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।
রোববার (৮ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত চট্টগ্রাম খবরকে বলেন, অভিযানে মোহাম্মদীয়া হোটেলের ফ্রিজ থেকে প্রায় ২০ কেজি রান্না করা বাসী মাছ, মাংস, চিকেন ফ্রাই, রূপচাঁদা ফ্রাই জব্দ করা হয়। এছাড়া রান্নাঘরের পরিবেশ ছিল অত্যন্ত নিম্নমানের এবং নোংরা। কর্মচারী ও বাবুর্চিদের ছিল না কোন মাস্ক এবং হ্যান্ড গ্লাভস।

তিনি আরও বলেন, ফ্রিজে রান্না করা বাসী খাবার সংরক্ষণের দায়ে হোটেল মালিক মোজাম্মেল হককে এক লাখ টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত মালামাল বিনস্ট করা হয়। এছাড়া কনফেকশনারিতে লাইসেন্স ছাড়া বিএসটিআই লোগো ব্যবহার করার জন্য তাদেরকে সতর্ক করা হয়।

একই দিন বিকালে নগরের কে সি দে রোডে ফুটপাত দখল করে ফ্রিজ এবং গ্রিল মেশিন স্থাপন করা এবং মূল্য তালিকা ও উৎপাদনের তারিখ বিহীন দই ও কেক বিক্রি করার দায়ে বেক এন ফাস্ট এর শোরুমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ফুটপাতের অবৈধ স্থাপনা অপসারণ করা হয়।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, নিরাপদ খাবার নিশ্চিতের লক্ষে আমাদের অভিযান অব্যাহত থাকবে, কাউকে ছাড় দেওয়া হবে না। জনগণ যাতে ফুটপাথে নির্বিঘ্নে চলাচল করতে পারে সেটি নিশ্চিত করতে ফুটপাথ দখলমুক্ত করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।