পথশিশুদের আশ্রয়ের নামে শ্রাবন্তীর যৌন ব্যবসা, চার সহযোগী নিয়ে পুলিশের জালে

কুমিল্লার চান্দিনা থানার ভাগুরাপাড়ার কোরবান আলীর মেয়ে শ্রাবন্তী (৩৪)। চট্টগ্রাম নগরীতে হিজড়া শ্রাবন্তী নামে পরিচিত। বসবাস বন্দর থানার এছাক ডিপো সংলগ্ন টোল প্লাজা বাইপাস রোডের পার্শ্বে। হিজড়া শ্রাবন্তীর নগরীর টাইগারপাস ব্রীজ, রেল স্টেশন এলাকা থেকে ১৩/১৪ বছরের মেয়েদের লালন পালনের কথা বলে নিয়ে যায়।
বাপ অথবা মা হীন পথশিশু, অথবা একেবারেই অনাথ মেয়ে শিশুরা একটা নতুন জীবনের আশায় চলে যায় শ্রাবন্তীর সঙ্গে। আর তাদের জীবনের পরিবর্তন ঠিকই আসে, সেটি অপ্রাপ্ত বয়সেই যৌন নিপীড়নের যন্ত্রণা।.

খবর পেয়ে বন্দর থানা পুলিশ শ্রাবন্তীর ডেরায় হানা দিয়ে চার শিশুকে উদ্ধার করে। তাদের একজনের বয়স ১৩ বছর, অপর তিনজনের ১৪ বছর! এসময় শ্রাবন্তী হিজড়া ও তার চার সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় সিনহা চট্টগ্রাম খবরকে বলেন, সোমবার এক শিশুর সন্ধানে তার অভিভাবকরা আসে আমাদের থানায়। আমরা সোর্সের মাধ্যমে জানতে পারি শিশুটি শ্রাবন্তী হিজড়ার তত্বাবধানে আছে। কিন্তু আমরা সেই শিশুকে উদ্ধার করতে গিয়ে সন্ধানে পাই শ্রাবন্তীর মিনি পতিতালয়ের। ভিকটিম ওই শিশুসহ মোট চার শিশুকে আমরা উদ্ধার করেছি।

শ্রাবন্তী হিজড়ার সঙ্গে আটক তার অপর চার সহযোগী হলো গাজীপুর শ্রীপুরের মৃত মকবুল হোসেনের ছেলে মোঃ আমির হোসেন (৩৫), ভোলা সদরের সিধু মাঝির ছেলে মোঃ জামাল (৫২), একই এলাকার ইয়াছিন ব্যাপারির মেয়ে মিতু আক্তার কাজল(১৯) এবং বশির আহম্মদের ছেলে আব্দুল জলিল (৫৫)।

ওসি সঞ্জয় সিনহা আরও বলেন, আটককৃতদের বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন আইন, ২০১২ এর ৬(২)/৭/১০(১) ধারায় মামলা দায়ের করে আদালতে সোপর্দ করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।