পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চিটাগাং চেম্বারে খতমে কুরআন ও দোয়া মাহফিল

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ জুন) আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন আমাদের অর্থনৈতিক সমৃদ্ধি ও সক্ষমতার প্রতীক। এই সেতুর অর্থনৈতিক গুরুত্ব অপরিসীম। সেতুর মাধ্যমে ২১টি জেলার সাথে ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের সাথে যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারী পরিবর্তন সাধিত হবে।

তিনি আরো বলেন, এই অঞ্চলের উৎপাদিত কৃষিসহ অন্যান্য পণ্য পরিবহনে সময় ও ব্যয় সাশ্রয় হবে যা অর্থনৈতিক কর্মকান্ডকে ত্বরান্বিত করবে। মোংলা বন্দরসহ বিভিন্ন স্থল বন্দরের মাধ্যমে পণ্য আমদানি-রপ্তানি বৃদ্ধি পাবে। দক্ষিণ ও দক্ষিণ- পশ্চিমাঞ্চলের এসএমই সম্প্রসারণ ও শিল্পায়ন ব্যাপক প্রসার লাভ করবে। বাংলাদেশের প্রবৃদ্ধি ১.২৩% বৃদ্ধির পাশাপাশি আঞ্চলিক যোগাযোগের ক্ষেত্রেও অনেক পরিবর্তন হবে।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে ২০৪১ সালে উন্নত বাংলাদেশ এবং ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়ন সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন। মোনাজাতে দেশ ও জাতির অর্থনৈতিক সমৃদ্ধি এবং পদ্মা সেতুর সার্বিক নিরাপত্তা বিধানে মহান রাব্বুল আলামীনের রহমত কামনা করা হয়।

খতমে কুআন ও দোয়া মাহফিলে চেম্বারের পরিচালকবৃন্দ, মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ, মোঃ ইফতেখার ফয়সাল এবং বিভিন্ন ব্যবসায়ী সদস্যবৃন্দসহ চেম্বারের কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।