পুলিশ পরিচয়ে যুবককে আটকের চেষ্টা—প্রতারক কারাগারে

সীতাকুণ্ডে পুলিশ পরিচয়ে যুবককে হ্যান্ডকাপ পরিয়ে আটকের সময় আবদুল করিম নামের এক প্রতারককে আটক করেছে সীতাকুণ্ড থানা পুলিশ। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে তাকে প্রতারণা মামলায় গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
ভুয়া পুলিশ পরিচয় দেওয়া আবদুল করিমের বাড়ি বগুড়া জেলায়।

বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, উপপরিদর্শকের পরিচয় দিয়ে সাধারণ মানুষকে হয়রানি করা ওই যুবক একজন প্রতারক। আজ সকালে সে ভাটিয়ারী এলাকার একটি চায়ের দোকান থেকে এক যুবককে আটক করতে গেলে তার আচরণ ও গতিবিধি অস্বাভাবিক মনে হওয়ায় স্থানীয়রা তাকে সন্দেহ করে। ভাটিয়ারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজিম উদ্দিনের ফোন পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ভুয়া পরিচয়ধারী ওই প্রতারককে গ্রেপ্তার করি। সকালে তাকে আদালতে পাঠানো হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ভাটিয়ারি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাজিম উদ্দিন বলেন, সীতাকুণ্ড থানার এসআই ফারুকের পরিচয় দিয়ে গত ১০ দিন ধরে ওই যুবকটি এলাকার স্থানীয় মানুষদের হয়রানি করছে। এসময় তার হাতে ওয়াকিটকি ও হ্যান্ডকাপ ছিলো। গ্রেপ্তারের ভয়ভীতি দেখিয়ে অনেকের কাছ থেকে নগদ টাকা হাতিয়ে নিয়েছে সে। বিষয়টি জানতে এসআই ফারুককে ফোন দিলে তার নাম ব্যবহার করে কোনো প্রতারক এ ধরনের ঘটনা ঘটাচ্ছেন বলে জানান তিনি। তারপর কৌশলে ওই প্রতারককে আটক করে পুলিশে খবর দিলে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

মন্তব্য নেওয়া বন্ধ।