প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে চবি শিক্ষক সমিতির মানববন্ধন

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদ জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

রোববার (২৮ মে) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন আয়োজিত হয়। বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক এতে উপস্থিত ছিলেন। মানববন্ধন সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল হক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের স্বাধীতার পূর্ববর্তী পরবর্তী ও ইতিহাস মসৃণ ছিল না। অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। ঠিক একইবাবে স্বাধীনতা রক্ষা করাও খুব সহজ নয়। আমরা দেখেছি যার নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি সেই বঙ্গবন্ধুকেই হত্যা করা হয়ছে ১৯৭৫-এ। একইভাবে অনেকবার দেশনেত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। এখনও করা হচ্ছে। সম্প্রতি তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তা দেখে চুপ থাকবে না৷ প্রতিবাদ আন্দোলন চালিয়ে যাবে। শিক্ষক সমিতির আজকের এই মানববন্ধন সফল হোক।

উপ উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে বলেন, বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন দেশের উন্নয়নের রোল মডেল। দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে রুখে দেয়ার জন্য নানা মহল নানাভাবে চক্রান্ত করেই যাচ্ছে। সম্প্রতি তারা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে। আজকের এই মানববন্ধন থেকে আমি এ হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি আমি আহবান জানাব হুমকির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্য।

চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বলেন,‘প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির বিষয়ে অনেকের ইন্ধন রয়েছে বলে আমি মনে। প্রকাশ্যে এমন হুমকির জন্য এই বিএনপি নেতাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। চবি শিক্ষক সমিতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সাথে আছে।’

মানবন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক নঈম হাছান আওরঙ্গজেব, ব্যাবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ হেলাল উদ্দিন নিজামী, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন সিরাজ উদ দৌল্লাহ, বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ নাসিম হাসান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা, জীববিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. মোহাম্মদ তৌহিদ হোসেন, হলুদ দলের আহবায়ক অধ্যাপক সেকান্দর চৌধুরী, আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. খাইরুল ইসলাম, প্রক্টর ড. নুরুল আজীম শিকদার, ছাত্র উপদেষ্টা আব্দুল্লাহ আল মামুন।

এছাড়াও শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলী আরশাদ চৌধুরী, সদস্য, অধ্যাপক ড. লায়লা খালেদা আখিসহ বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক মানববন্ধনে উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।