ফার্নিচার শিল্পে চট্টগ্রামের ঐতিহ্য তুলে ধরতে ১ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে ফার্নিচার মেলা

ফার্নিচার শিল্পে চট্টগ্রামের ঐতিহ্য তুলে ধরতে বরাবরের ন্যায় আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে ফার্নিচার মেলা-২০২৩। ১ থেকে ৬ ফেব্রুয়ারি নগরীর জিইসি কনভেনশন হলে এ মেলা অনুষ্ঠিত হেবে। চট্টগ্রামের সৌখিন ও রুচিশীল ফার্নিচার প্রিয় মানুষদের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটবে এ মেলায় – সংবাদ সম্মেলনে এমনটি জানান বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির চট্টগ্রাম বিভাগের নেতৃবৃন্দ।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী এবং উদ্বোধক থাকবেন দি চিটাগাং চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম। মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সিনিয়র সহ-সভাপতি এবং এবারের মেলা কমিটির আহ্বায়ক মো. নুরুল আযম খান বলেন, ফার্নিচার মানুষের মৌলিক চাহিদা না হলেও রুচিশীল ও সৌখিন মানুষের প্রথম পছন্দ আধুনিক ডিজাইনের ফার্নিচার। অফিস ও ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে মানুষের আগ্রহ বরাবরই আসবাবপত্রের নিত্য নতুন ও আধুনিক ডিজাইনের দিকে। রুচিশীল এ সকল মানুষের চাহিদার কথা মাথায় রেখে বাংলাদেশ ফার্নিচার শিল্প মালিক সমিতির আওতাভুক্ত ফার্নিচার প্রতিষ্ঠানগুলো প্রতিযোগিতামূলক বিশ্বের সাথে তাল মিলিয়ে আন্তর্জাতিক মানের আসবাবপত্র তৈরি করে থাকে।

তিনি লিখিত বক্তব্যে আরও বলেন, ফার্নিচার শিল্প ও বিকাশে এ মেলার গুরুত্ব রয়েছে। আমদানি নির্ভরতা কমিয়ে ফার্নিচার শিল্পকে রপ্তানিমুখী শিল্পে পরিণত করা এ মেলা আয়োজনের মূল লক্ষ্য। ফার্নিচার শিল্পে সরকার যদি পৃষ্ঠপোষকতা ও ঠিকমত তদারকি করেন তাহলে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো। আমরা আশাবাদী এবং বিশ্বাস করি এ শিল্প একদিন দেশের সবচেয়ে বড় রপ্তানিমুখী শিল্পে পরিণত হবে।

ফার্নিচার মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। এবারের মেলায় ২৭টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এতে কো-স্পন্সর হয়েছে ১২টি প্রতিষ্ঠান। মেলায় ফার্নিচার ক্রয়ে থাকবে বিশেষ ছাড়ও। এ মেলার সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব দেয়া হয়েছে চট্টগ্রামের স্বনামধন্য ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান চিটাগাং ইভেন্টসকে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিল্প ফার্নিচার মালিক সমিতি চট্টগ্রাম বিভাগের সভাপতি ছৈয়দ এ এস এম নূরউদ্দীন, চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক মো: মাকছুদুর রহমান, মেলা কমিটি-২০২৩ এর যুগ্ম আহ্বায়ক আল মো: ইকবাল, মেলা কমিটির সদস্য শাহিনুল হক টুটুল, হাজী মো: জসিম উদ্দিন, মোহাম্মদ ইয়াছিন, মোহাম্মদ মহিউদ্দিন চৌধুরী, হাফেজ মো: আব্দুল মালেক, চিটাগাং ইভেন্টসের চেয়ারম্যান মো: সাহাবুদ্দিন, এমডি আয়েশা বেগম, মেলার চিফ কো-অর্ডিনেটর ও চিটাগাং ইভেন্টসের সিইও মঞ্জুরুল ইসলাম রায়হান, ইভেন্ট এক্সিকিউটিভ মো. রাসেল, ইভেন্ট ম্যানেজার মো. শাহীন, এক্সিকিউটিভ রিমা বড়ুয়া, মো. ওমর ফারুক, মো. মেহেদী, রিমেন, শুভ, ফরহাদ প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।