বঙ্গবন্ধুকে হত্যার পর ইতিহাস বিকৃত হয়েছে—মেয়র রেজাউল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বাংলাদেশের ইতিহাস বিকৃত করা হয়েছে। জিয়াউর রহমানকে বানানো হয়েছে স্বাধীনতার ঘোষক। কিন্তু সত্যকে বেশি দিন চেপে রাখা যায় না। কোন না কোন সময় সত্য প্রকাশ হবেই। একইভাবে স্বাধীনতা বিরোধীদের করার বিকৃত ইতিহাস জাতির সামনে উম্মোচিত হয়েছে। জাতি জানতে পারেছে আসল ইতিহাস।

শনিবার (২০ আগস্ট) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ চট্টগ্রাম মহানগর আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় একথা বলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল মামুন নিশাতের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার সাংবাদিক মুহাম্মদ সেলিম।

এতে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো আসিফ শাহিন, আহবায়ক কমিটির সদস্য মো. জালাল, আব্দুল কাদের রুবেল, আমির হাসান নিলয়, মো. রাকিব হোসেন, নিউটন দত্ত, শাফকাত ইসলাম অমি, কবির হোসেন প্রমুখ।

প্রধান বক্তার বক্তব্যে প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতা নয়। তিনি বিশ্ব নেতায় পরিণত হয়েছিলেন। তাই বাংলাদেশ এবং বাঙালী জাতিকে নিঃশেষ করতেই পরিকল্পিতভাবে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারকে হত্যা করা হয়েছে। পরিকল্পিত এ হত্যাকাণ্ডের মাধ্যমে দেশকে বহু বছর পিছিয়ে দেয়া হয়েছে। অথচ বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই বাংলাদেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হত।

সভাপতির বক্তব্যে আবদুল্লাহ আল মামুন নিশাত বলেন, বাঙালী জাতিকে দমিয়ে রাখতেই পরিকল্পিতভাবে বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যকে হত্যা করা হয়েছে। এ খুনের মাধ্যমে বাঙালী জাতিকে চিরতরে পঙ্গু করে দিতে চেয়েছিল পাকিস্তানের দোষররা। কিন্তু বঙ্গবন্ধু কন্যার বলিষ্ট নেতৃত্বে ঘুরে দাড়িয়েছে বাংলাদেশ।

মন্তব্য নেওয়া বন্ধ।