বঙ্গবন্ধুর আদর্শে জীবন গড়ো—শিক্ষার্থীদের চসিক মেয়র

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে সোনার বাংলা গড়ার লড়াইয়ে সামিল হতে শিক্ষার্থীদের আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের(চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

রোববার(১৯ র্ম্চ) সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেয়র এ আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, পাঠ্যপুস্তক পড়ে ভালো ফলাফল করা যায় কিন্তু প্রকৃত জ্ঞান অর্জন করতে হলে বড় মানুষদের আত্মজীবনী পড়তে হবে। সমাজে যারা ভালো কাজ করে তাদের আমরা ভুলে যাই কিন্তু প্রকৃতি তাদের ভুলেনা।

তিনি বলেন, শিক্ষার্থীদের উচিৎ বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ে জ্ঞান অর্জন করে দেশ গড়ার কাজে শামিল হওয়া। তিনি শিক্ষক ও অভিভাবকদের ছেলে-মেয়েদের মুক্তিযুদ্ধের গল্প শুনানোর আহ্বান জানান। পরে মেয়র সরাইপাড়া সিটি কর্পোরেশন ডিগ্রী কলেজের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—চসিক শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর মো. নুরুল আমিন, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, শিক্ষা কর্মকর্তা উজালা রানী চাকমা, সরাইপাড়া সিটি কর্পোরেশন ডিগ্রী কলেজের প্রিন্সিপাল রওশন আখতার, সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেসুর রহমান, লায়ন এম শওকত আলী, এ বি এম লুতফুল হক খুশী প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।