বন্দর চেয়ারম্যানের সঙ্গে চেম্বার সভাপতির মতবিনিময়

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) নবনিযুক্ত চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েলের সঙ্গে মতবিনিময় করেছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম। বুধবার (৭ জুন) সকালে বন্দর চেয়ারম্যানের কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন—সরকারের বিভিন্ন মেগা প্রকল্প বিশেষ করে বঙ্গবন্ধু টানেল ও মিরসরাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্প নগর বাস্তবায়িত হওয়ায় চট্টগ্রামের প্রতি আকর্ষণ বাড়ছে দেশী-বিদেশী বিনিয়োগকারীদের। ফলে আমদানি-রপ্তানি বৃদ্ধি পাচ্ছে। একই সাথে চাপ বাড়ছে চট্টগ্রাম বন্দরে। আগামী দিনে দেশের ক্রমবর্ধমান আমদানি-রপ্তানি বাণিজ্যের কথা বিবেচনা করে সরকার বে-টার্মিনাল প্রকল্প হাতে নিয়েছে। তাই আগামী ২০২৫ সালের মধ্যে এই প্রকল্প বাস্তবায়নে বন্দর চেয়ারম্যানকে বলিষ্ঠ ভূমিকা রাখার আহবান জানান। এছাড়াও দ্রুত অপারেটর নিয়োগসহ পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল চালু, আইএসপিএস কোড অনুযায়ী বন্দরকে আরো গতিশীল করতে কার্যকরী পদক্ষেপ নেয়ার উপর গুরুত্বারোপ করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ (চবক)’র চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ সোহায়েল চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলমকে ধন্যবাদ জানিয়ে বলেন—ব্যবসায়ীদের সাথে চট্টগ্রাম বন্দরের রয়েছে গভীর সম্পর্ক। চট্টগ্রাম বন্দরের আজকের এই অগ্রগতির পেছনে রয়েছে ব্যবসায়ীদের উল্লেখযোগ্য ভূমিকা। আগামী দিনেও বন্দরকে আরো গতিশীল এবং উন্নত সমৃদ্ধ বন্দরে উন্নীত করতে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন তিনি। একই সাথে তিনি দ্রুত বে-টার্মিনাল প্রকল্প বাস্তবায়ন ও পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল চালুর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং প্রধানমন্ত্রীর ভিশন ও রপ্তানি লক্ষ্যমাত্রা অনুযায়ী চট্টগ্রাম বন্দরকে গতিশীল করার সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।