বর্ধিত সভায় দলের নেতাদের পেটালেন বদি

কক্সবাজারের টেকনাফে পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্যের বিরোধীতা করায় পৌর আওয়ামী লীগের সহ-সভাপতিসহ তিন নেতাকে পিটিয়েছেন জেলা সাংগঠনিক কমিটির সদস্য সাবেক এমপি আব্দুর রহমান বদি।

শুক্রবার (২২ এপ্রিল) ইফতারের আগে উপজেলা হল রুমে টেকনাফ পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা চলাকালে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার তিন নেতা হলেন- টেকনাফ পৌর আওয়ামী লীগের সহসভাপতি মো. ইউছুফ (মনো), পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. ইউছুফ ভুট্টো ও উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক।

নিজ দলীয় নেতাদের পেটানোর এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। ভিডিও দেখা যাচ্ছে, বদির সাথে তার ভাই আবদুশ শুক্কুরসহ আরো কয়েকজন নেতা মিলে উল্লেখিত ব্যক্তিদর পেটাচ্ছেন। রাতে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর সংগঠনের ভেতরে ও বাইরে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে।

হামলার শিকার মো. ইউছুফ মনো জানান, বর্ধিত সভা চলাকালীন সাবেক সংসদ সংসদ বদি পৌর কমিটিকে ডিঙিয়ে বারবার ওয়ার্ড কমিটিকে প্রাধান্য দিয়ে কথা বলছিলেন। পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে আমি তার বক্তব্যের প্রতিবাদ করায় সেখানে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে বদি মঞ্চ থেকে নেমে হল রুমের বাইরে অপেক্ষমান তার ক্যাডার বাহিনীকে ডেকে এনে আমাকে কিল-ঘুষি মারতে থাকেন। এ সময় আমাকে বাঁচাতে এগিয়ে আসা যুগ্ম সম্পাদক ইউছুফ ভুট্টোকেও একইভাবে মারধর করেন বদি ও তার লোকেরা।

এ ঘটনার উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ বিষয়ক সম্পাদক অ্যাড. মাহমুদুল হক ভিডিও করতে চাইলে তাকেও মারধর করে মোবাইল ছিনিয়ে নেন বদির ক্যাডাররা। হামলার চেষ্টা করা হয় পৌর আওয়ামী লীগ নেতা জাহেদ হোসেন মুন্নাকেও। এ সময় বদিবাহিনীর হামলায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানতে চাইলে জেলা সাংগঠনিক টিম লিডার (উখিয়া-টেকনাফ) শাহ আলম রাজা বলেন, আমি হলরুম থেকে বের হওয়ার পর মারধরের ঘটনা ঘটেছে। হামলার সময় আমি উপস্থিত ছিলাম না। শান্তিপূর্ণভাবে সভা শেষ হয়েছে। বাইরে কোনো কিছু ঘটে থাকলে সেটা আমার জানা নেই।

এমএফ

মন্তব্য নেওয়া বন্ধ।