বাঁশখালীতে ক্রোধের বলি বৃক্ষরাজি, আদালতে মামলা

ক্রোধের আগুনে নিধন হল ৫০টি বিভিন্ন প্রজাতির বৃক্ষ। এতে ক্ষতি হল লাখ টাকার। রাতের আঁধারেই এসব গাছ কাটা হয়েছে। এ নিয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে ভুক্তভোগীর পক্ষ থেকে।

বাঁশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা এই মামলা গ্রহণ করে ঘটনার তদন্ত প্রতিবেদন দিতে থানাকে আদেশ দিয়েছেন আদালতের বিচারক।

সোমবার (১ আগস্ট) এই মামলা দায়ের করেন বৈলছড়ি এলাকার আবদুল মালেকের ছেলে মো. ফরহাদুল ইসলাম। মামলার আরজিতে নাম উল্লেখ করা হয়েছে চারজনের নাম। তারা হলেন, বাদীর বাড়ির পার্শ্ববর্তী এলাকার কফিল উদ্দীন, বখতেয়ার উদ্দীন, তাজউদ্দীন ও আবদুল মতিন। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ৩০/৪০ জনকে।

মামলার আরজিতে বলা হয়, পাশাপাশি বসবাস করা দুই পরিবারের মধ্যে বিরোধের জের ধরে আসামিরা ২৯ জুলাই রাতে দলবদ্ধভাবে হানা দেয়। এসময় আসামিরা ২টি ডেম্পারও নিয়ে আসে। যাতে কর্তন করা মূল্যবান গাছগুলো দ্রুত সরিয়ে নিতে পারে। ঘটনাস্থলে এসে আসামিরা টিনের বাউন্ডারি ও কর্তন করা বৃক্ষ নিয়ে যায়। ঘটনার সময় পুলিশকে খবর দেয়ার পর পুলিশ আসলে আসামিরা দ্রুত কেটে পড়ে। এই ঘটনার কথা উল্লেখ করে সোমবার আদালতে মামলা দায়ের করা হয়।

এই বিষয়ে মামলার বাদী মো. ফরহাদুল ইসলাম জানান, পারিবারিক বিরোধের জের ধরে আসামিরা আমাদের উপর হামলা, বাউন্ডারির টিন ও বৃক্ষ কেটে নিয়ে যায়। এই ঘটনায় আমরা আদালতে মামলা দায়ের করেছি। বিচারক তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বাশঁখালী থানাকে আদেশ দিয়েছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।