বাংলাদেশ এখন বিশ্বে ক্ষুধামুক্ত দেশ হিসেবে পরিচিত—ওয়াসিকা আয়শা খান

বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক এবং সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বে ক্ষুধামুক্ত দেশ হিসেবে পরিচিত। এদেশে ভিক্ষুক খুঁজে পাওয়া যায় না। শেখ হাসিনা সরকার বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ অসহায় গৃহহীন পরিবারের মধ্যে ঘর বরাদ্দ দিয়ে দেশে নজির সৃষ্টি করেছেন। দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। তারই নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

শুক্রবার (২৬ মে) দুপুরে চট্টগ্রামের আনোয়ারায় গৃহহীন পরিবারকে ঘরের চাবি হস্তান্তরের সময় এসব কথা বলেন তিনি।

ওয়াসিকা আয়শা খান এমপি আরও বলেন, মাথা গোঁজার একটি নিরাপদ ঠিকানা যেকোন মানুষের জীবন বদলে দিতে পারে। বাসগৃহ নির্মাণ করে দেয়া একটি চমৎকার হৃদয়স্পর্শী উপহার। নতুন গৃহ পেয়ে সবার আনন্দ আমাকে উদ্বেলিত করে। শুধু প্রাপক পরিবার নয় পাড়া প্রতিবেশীরাও অত্যন্ত খুশী হন। তাই প্রধানমন্ত্রীর এই সেবামূলক দিকনির্দেশনা সঠিকভাবে পালন করার সুযোগ আমার জন্য পরম সৌভাগ্যের ও গর্বের।

তিনি বলেন, ১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। এরই ধারাবাহিকতায় তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ইতিমধ্যে মধ্যম আয়ের দেশ হতে উন্নয়নশীল রাষ্ট্রের দ্বারপ্রান্তে উপনিত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এখন স্মার্ট বাংলাদেশ গড়ার কাজে মনোযোগী। অন্য অনেক উন্নয়নের পাশাপাশি এ দেশে গৃহহীন ও ভূমিহীন অসহায় মানুষদের ভূমি ও গৃহদান বিষয়টিতে ভূমিকা রাখায় জননেত্রী শেখ হাসিনা বিশ্বের ইতিহাসে অনন্য হয়ে থাকবেন বলেও জানান তিনি।

এ সময় বারখাইন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল গফফার চৌধুরী, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম, সেলিম উদ্দিন, আব্দুর রহিম, স্বপন ধর, চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতি লীগের সহ সভাপতি আজিজুল হক আজিজ, যুবলীগ নেতা ওহিদ, আতাউর রহমান খান কায়সার স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাতের সদস্য সচিব আবু তৈয়ব রাসেল, এম. নাজিম উদ্দীন ছোটন, আরিফুল ইসলাম, আজম খান, মো. হারুন, শহিদুল ইসলামসহ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ওয়াসিকা আয়শা খান এমপি মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন মানুষকে গৃহায়ণের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে চট্টগ্রামের আনোয়ারা, কর্ণফুলী, লোহাগাড়া, সাতকানিয়া ও চন্দনাইশ উপজেলায় গত তিন অর্থ বছরে প্রায় ৫০টি অসহায় পরিবারকে গৃহ নির্মাণ করে দিয়েছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।