বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টির বাগড়া, খেলা না হলে জিতবে বাংলাদেশ !

টি-টোয়েন্টি বিশ্বকাপ

বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টির বাগড়া। তবে এই বৃষ্টি হতে পারে বাংলাদেশের জন্য আশীর্বাদস্বরূপ। লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে ৭ ওভারে ৬৬ রান তোলা বাংলাদেশের সামনে জয়ের হাতছানি। ফের মাঠে খেলা না গড়ালে ম্যাচে জয় পাবে বাংলাদেশ।

অ্যাডিলেডে বাংলাদেশ-ভারত ম্যাচে হানা দিয়েছে বৃষ্টি। বাংলাদেশের ইনিংসের সপ্তম ওভারে নেমেছে বৃষ্টি। অবশ্য তার আগে লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশ সংগ্রহ করেছে ৬৬ রান। এমন অবস্থায় খেলা আর মাঠে না গড়ালে বৃষ্টি আইনে জয় পাবে বাংলাদেশ। কারণ ডিএল আইনে ১৭ রানে এগিয়ে আছে বাংলাদেশ।

এর আগে টসে জিতে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান আগে ব্যাটিংয়ে পাঠায় ভারতকে।

টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৪ রান করেছে রোহিত শর্মার দল। এই ম্যাচেও যথারীতি সব আলো একাই কেড়ে নিলেন দুর্দান্ত রকমের ইনফর্মে থাকা কোহলি। ব্যাট হাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে বিশ্বরেকর্ড গড়েছেন। এবারের বিশ্বকাপে নিজের ৩য় ফিফটিতে আসরের সর্বোচ্চ ২২০ রান করে ফেলেছেন এই তারকা।

এদিন আগে ব্যাট করতে নেমে শুরুতে ভারতীয় অধিনায়ক রোহিতকে হারায় ভারত। মাত্র ২ রান করে হাসান মাহমুদের বলে ফেরেন এই ব্যাটসম্যান। দ্বিতীয় উইকেট জুটিতে কোহলি এবং লোকেশ রাহুল ৬৭ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন। ব্যক্তিগত ফিফটি ছুঁয়েই ৩২ বলে ৩টি চার ও ৪টি ছয়ে ৫০ রান করে সাকিবের বলে ফেরেন রাহুল।

এরপর চারে নেমে ১৬ বলে ৩০ রান করে রানের গতি বাড়িয়ে দেন সূর্যকুমার যাদব। তবে সাকিবের বলে বোল্ড হয়ে ফেরেন এই ব্যাটসম্যান। এরপর দ্রুত আউট হয়ে ফেরেন হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক এবং অক্ষর প্যাটেল। তবে একপ্রান্তে নিজের জাদুকরি ইনিংস উপহার দিতে থাকেন কোহলি।

শেষ পর্যন্ত ৪৪ বলে ৮টি চার ও ১টি ছয়ে অপরাজিত ৬৪ রান করে দলকে বড় সংগ্রহ পাইয়ে দেন কোহলি। এদিন ১৬ রান করার মাধ্যমে বিশ্বকাপের মঞ্চে সর্বোচ্চ রান করার রেকর্ড গড়েন কোহলি। এই তারকার এই ফরম্যাটের বিশ্বকাপের মঞ্চে বর্তমান রান ১০৬৫ রান। পেছনে ফেলেছেন লঙ্কান গ্রেট মাহেলা জয়াবর্ধনেকে। তার রান ১০১৬।

এদিন বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল বোলার হাসান মাহমুদ। তিনি শিকার করেছেন ৩ উইকেট। তবে হজম করেছেন ৪ ওভারে ৪৭ রান। সাকিব ২ উইকেট নিয়েছেন ৩৩ রানের বিনিময়ে।

মন্তব্য নেওয়া বন্ধ।