বান্দরবানের সেই ১৯ জঙ্গি সদস্যের তিন দিনের রিমান্ড

বান্দরবানের থানচিতে গ্রেপ্তারকৃত ২০ জঙ্গি ও কেএনএফ সদস্যের মধ্যে ১৯ জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সাত দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে তোলা হলে বিচারক ১৯ জনকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তার এ রায় দেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্য মো. আস সামী রহমান সাদ, মো. ওবায়দুল্লাহ, জুয়েল মাহমুদ, মো. ইলিয়াস রহমান, মো. হাবিবুর রহমান মোড়া, মো. সাখাওয়াত হোসেইন, সোহেল মোল্লা, মো. আল আমিন ফকির, মো. জহিরুল ইসলাম, রিয়াজ শেখ জায়েদ, মো. আব্দুস সালাম রাকি, তাওয়াবুর রহমান সোহান, মোহাম্মদ মাহমুদ, মোহাম্মদ আবু হুরাইরা, যোবায়ের আহম্মেদ আইমান, মো. শামীম হোসেন, আবু হুরাইরা রাফি এবং কেএনএফ এর সদস্য মালসম পাংকুয়া, ফ্ল্যাগ ক্রস থাং বম ও লাল মুল সিয়াম বম। তবে মো. মিরাজ শিকদার নামের গ্রেপ্তারকৃত আরেকজন অসুস্থ থাকায় তাকে আদালতে উপস্থাপন করা হয়নি।

আদালত পুলিশের পরিদর্শক আবদুল মজিদ জানান, গত ৭ ফেব্রুয়ারি বান্দরবানের থানচির রেমাক্রি ব্রিজ সংলগ্ন এলাকায় কেএনএফের অবস্থান সম্পর্কে জেনে অভিযান চালায় র‍্যাব। এ সময় অভিযানে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ১৭ জন ও কেএনএফের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১১টি আগ্নেয়াস্ত্র, ১৮০ রাউন্ড কার্তুজ ও নগদ সাত লাখ টাকা জব্দ করা হয়। পরদিন রাত সাড়ে ১১টায় বান্দরবান চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠালে বিচারক মোহাম্মদ নাজমুল হোছাইন তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মন্তব্য নেওয়া বন্ধ।