বান্দরবানে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু

বান্দরবানে টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। এর মাধ্যমে প্রতি কার্ডধারী মাসে একবার ৪০৫টাকা দিয়ে এক কেজি চিনি, দুই কেজি ডাল এবং দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

বুধবার (২২ জুন) দুপুরে বান্দরবান বাজারে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় তিনি কয়েকজন ক্রেতার হাতে টিসিবির পণ্য তুলে দেন এবং এই কার্যক্রম নিয়ে ক্রেতাদের সন্তুষ্টি জানতে চান।

এসময় কার্ডধারী প্রত্যোককে চিনি, মশুর ডাল ও সয়াবিন তেল প্রদান করে টিসিবির ডিলাররা।

টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমানসহ সরকারী উর্ধতন কর্মকর্তা, টিসিবির ডিলার ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

টিসিবির ডিলাররা জানান, বান্দরবানের প্রতিটি ওয়ার্ডে একটি করে দোকানে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টিসিবির পণ্য বিক্রয় করা হবে।

এদিকে সরকারের পক্ষ থেকে টিসিবির ন্যায্যমূল্যে এই পণ্য বিক্রয় কার্যক্রম বান্দরবানের দুর্গম পাহাড়ের আনাচে কানাচে ছড়িয়ে দেওয়ায় কথা জানান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গরীব ও অসহায়দের পাশে আছে তাই তিনি টিসিবির ডিলারদের মাধ্যমে সারাদেশে ন্যায্যমূল্যে চিনি, ডাল আর সয়াবিন তেল প্রদান করছেন।

বান্দরবান সদর, পৌরসভার পাশাপাশি সাতটি উপজেলায় টিসিবির ডিলাররা কার্ডধারীদের এই পণ্য বিক্রয় করবে আর এই বিষয়টি সার্বিক মনিটরিং করবে জেলা প্রশাসন এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তারা জানান জেলা প্রশাসক।

মন্তব্য নেওয়া বন্ধ।