বান্দরবানে দুই সশস্ত্র গ্রুপের সংঘর্ষে ঝরলো ৮ প্রাণ

পার্বত্যজেলা বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার খামতাংপাড়া এলাকায় পাহাড়ের দুই সশস্ত্র গ্রুপের সংঘর্ষের ঘটনায় ৮টি লাশ উদ্ধার করা হয়েছে। প্রশাসন লাশের বিষয়টি নিশ্চিত করলেও তাদের পরিচয় নিশ্চিত করেনি।

শুক্রবার (৭ এপ্রিল) পুলিশ তাদের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে জানিয়ে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মান্নান বলেন, নিহত ব্যক্তিদের পড়নে ‘ইউনিফর্ম’ রয়েছে। তবে এখনো তাঁদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। আমরা উদ্ধার করা আটটি লাশ ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠিয়েছি।

খামতাংপাড়া এলাকাটা রোয়াংছড়ি উপজেলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে। এটি রোয়াংছড়ি ও রুমা উপজেলার সীমান্তবর্তী এলাকা। গতকাল সন্ধ্যার দিকে সেখানে সন্ত্রাসীদের দুই পক্ষের মধ্যে প্রথম সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে বলে জানান স্থানীয়রা জানান। ওই ঘটনার পর পাড়ার বেশির ভাগ বাসিন্দা রুমা ও রোয়াংছড়ি উপজেলায় এসে আশ্রয় নেন।

খামতাং পাড়ার কারবারি মানিক খিয়াং বলেন, বৃহস্পতিবার দুটি গোষ্ঠীর মধ্যে গোলাগুলি হয়েছে। শুক্রবার পুলিশ এসে আটটি লাশ উদ্ধার করে নিয়ে গেছে। ভয়ে এলাকার ৭০টির মতো পরিবার এখান থেকে বাড়ি ছেড়ে চলে গেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।