বান্দরবান এখন উন্নয়নের রোল মডেল—লামায় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবানের লামা উপজেলায় নবনির্মিত উপজেলা পরিষদ ভবনের উদ্বোধনকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, বান্দরবান এখন উন্নয়নের রোল মডেল। বান্দরবান পর্যটন শহর হিসেবে ইতোমধ্যে সারাবিশ্বে নাম করেছে সে সঙ্গে এই এলাকার শিক্ষা, শান্তি ও উন্নয়নকে সামনে নিয়ে এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় যা এখন প্রমাণিত।

এ সময় মন্ত্রী সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ থেকে এক সঙ্গে উন্নয়ন কার্যক্রমে অংশ নেওয়া এবং দেশ বিরোধী যে কোনো ষড়যন্ত্র নসাৎ করার আহ্বান জানান।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচন ও ফিতা কেটে নবনির্মিত উপজেলা প্রশাসনিক ভবনের উদ্ধোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মস্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি ও গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, বান্দরবান পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবী, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউল ইসলাম মজুমদারসহ সরকারি-বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নাধীন লামা উপজেলা পরিষদের কমপ্লেস্ক সম্প্রসারণ প্রকল্প-২ এর আওতায় ৬ কোটি ১৮ লাখ ৭৭ হাজার ৫১ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ সম্প্রসারিত ভবন ও হলরুম নির্মাণ, ১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান বাসভবন এবং ১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ইউএনও এর বাসভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।