বিচারকের ওপর হামলা— ড্রাইভারের জামিন মিললেও মিলেনি রানার

চট্টগ্রাম নগরীতে বিচারকের ওপর হামলা ও তাঁর স্ত্রীকে নাজেহাল করার ঘটনায় প্রবাসী রানা মুর্তুজার জামিন আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। তবে তার ড্রাইভার আবদুর রহিমকে জামিন দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান শুনানি শেষে এ আদেশ দেন বলে চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন চট্টগ্রাম মহানগর সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী।

তিনি বলেন, জিইসি মোড় এলাকায় গত ১৪ ফেব্রুয়ারি রাতে বিচারকের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় এক নম্বর আসামি রানা মুর্তুজার ও চার নম্বর আসামি গাড়ি চালক আব্দুর রহিমের জামিন আবেদন করা হয়। আদালত শুনানি শেষে এক নম্বর আসামি রানা মুর্তুজার জামিন নামঞ্জুর করেন ও গাড়ি চালক আব্দুর রহিমের জামিন আবেদন মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি রাত ১০টার দিকে জিইসি মোড় থেকে গোলপাহাড়ের দিকে হেঁটে আসার সময় ওয়েল ফুডের সামনে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে জিইসি মোড়ে ওয়েল ফুডের সামনে দিয়ে ম্যাজিস্ট্রেট তার স্ত্রীকে নিয়ে হেঁটে যাওয়ার সময় সাদা রঙের একটি ব্যক্তিগত তাকে গাড়ি ধাক্কা দেয়। ম্যাজিস্ট্রেট এর কারণ জানতে চাইলে ক্ষিপ্ত হয়ে গাড়ি থেকে নেমে এসে রানা নামে একজন তাঁর ওপর হামলা চালায়। এসময় তারা ম্যাজিস্ট্রেট অলি উল্লাহর স্ত্রীকেও নাজেহাল করে।

মামলায় অভিযুক্তরা হলো- রানা মুর্তুজা (৪৫), শিশির মাহমুদ (৪০), মাসুকা সুলতানা (৩৫), আব্দুর রহিম (৩৮) ও জিবান সুলতানা (২৮)।

আসামিদের মধ্যে রানা মুর্তুজা, মাসুকা সুলতানা ও জিবান সুলতানা সম্পর্কে ভাই বোন। আব্দুর রহিম তাদের গাড়ির চালক। মাসুকা সুলতানা ও জিবান সুলতানা এর আগে জামিন পেয়েছেন।

আরও পড়ুন:
বিচারকের ওপর হামলাকারীদের ৭ দিনের রিমান্ড চায় পুলিশ
বিচারকের ওপর হামলা— রানা ও তার গাড়ি চালক রিমান্ডে

মন্তব্য নেওয়া বন্ধ।