বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে ইফতার করলেন জেলা প্রশাসক

আজ থেকে শুরু হয়েছে সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান। সচরাচর সব মানুষই চায় প্রথম রমজানের ইফতার নিজ পরিবারের সাথে করার। তবে এর থেকে বেরিয়ে এসে চট্টগ্রাম নগরীর বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে ইফতার করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

শুক্রবার (২৪ মার্চ) প্রথম রোজায় চট্টগ্রাম সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান ছোটমণি নিবাস ও সরকারি শিশু পরিবারের (বালিকা) শিশুদের সাথে ইফতার ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন তিনি।

এ সময় জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সরকারি শিশু পরিবার (বালিকা), ছোটমণি নিবাস ও মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করেন এবং তিনটি প্রতিষ্ঠানে থাকা শিশুদের বাসস্থান, খাবার, শিক্ষা ও চিকিৎসার ব্যবস্থাসমূহ খতিয়ে দেখেন এবং তাদের সার্বিক উন্নয়নের বিষয়ে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো: ফরিদুল আলমকে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন

এছাড়াও উক্ত প্রতিষ্ঠানের খোলা জায়গায় খেলার মাঠ নির্মাণের সম্ভাবনাসমূহ তুলে ধরেন। তিনি বলেন, এখানে খেলার মাঠ হলে সাধারণ শিশুদের পাশাপাশি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের খেলার জন্য নানাবিধ সুবিধা প্রদান করা যাবে। জেলা প্রশাসন ও সমাজসেবার উদ্যোগে দ্রুত খেলার মাঠ নির্মাণের ব্যবস্থা গ্রহণ করতে বলেন।

উক্ত ইফতার ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রাকিব হাসান, নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম, সহকারী কমিশনার ভূমি চান্দগাও সার্কেল মো:মাসুদ রানা, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপনসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মন্তব্য নেওয়া বন্ধ।