বিশ্বনবীর অবমাননার প্রতিবাদ বিক্ষোভে বিদ্যুতায়িত হয়ে মারা গেলেন যুবক

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-এর অবমাননার প্রতিবাদে চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপে বিক্ষোভ মিছিলে বৈদ্যুতিক শকে মো. বাবর (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। তিনি উপজেলার মুছাপুর ইউনিয়নের আমন্দের বাড়ীর নুরুল আলমের পুত্র।

একই ঘটনায় আরও তিন ব্যক্তি আহত হয়েছেন। আহতদের সন্দ্বীপ মালেক মুন্সির বাজারস্থ স্বর্নদ্বীপ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার (১৩ জুন) সকাল ১০টায় এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেছেন সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহম্মদ।

তিনি বলেন, বিশ্বনবীর অবমাননার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বিদ্যুতায়িত হয়ে বাবর মারা যান। একই ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন।

জানা গেছে, ভারতে বিশ্বনবী ও তার স্ত্রীকে নিয়ে কুটুক্তির প্রতিবাদে সন্দ্বীপ ইত্তেহাদুল মাদরিসিল ক্বাওমিয়্যাহ্ ও জাতীয় ওলামা মাশায়েশ এর আয়োজনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় পূর্ব সন্দ্বীপ উচ্চ বিদ্যলয় মাঠে বিক্ষোভ সমাবেশ শুরু হয়।

এর আগে সকাল ৯ টা থেকে সন্দ্বীপের বিভিন্ন ইউনিয়ন থেকে কয়েক হাজার ধর্মপ্রান মুসলিম ও ওলামা মাশায়েখ মিছিলে মিছিলে হাজির হয়।

স্কুল মাঠে স্থান সংকুলান না হওয়ায় অন্য অনেকের মতো নিহত বাবারসহ আহত তিনজন স্কুলের বিল্ডিংয়ের ছাদে অবস্থান নিয়ে ছিলেন। তারা অসতর্কতায় তারের কাছে ঘেঁষলে এই দুর্ঘটনা ঘটে বলে জানান প্রতক্ষদর্শীরা।

ওমান প্রবাসী মো. বাবর দুই মাস আগে ছুটিতে বাড়িতে এসেছিলেন। চলতি মাসের শেষ দিকে তিনি কর্মস্থলে ফিরে যাওয়ার কথা ছিল। নিহত মো. বাবর ব্যক্তিগত জীবনে ৩ সন্তানের জনক বলে জানা গেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।