‘ভয়েস অব লংগদু’র ওয়েবসাইট উদ্বোধন

রাঙামাটির লংগদুতে ‘ভয়েস অব লংগদু’র ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে। সোমবার (৬ মার্চ) সকাল ১০টায় উপজেলার একঝাক তরুণ স্বেচ্ছাসেবীদের উদ্যোগে পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ‘মানুষ বাঁচবে কতদিন, সেবা থাকবে চিরদিন’ এ প্রতিপাদ্যকে নিয়ে ‘ভয়েস অব লংগদু’ নামক সংগঠনের অনলাইন কমিউনিটি ওয়েবসাইটের শুভ উদ্বোধন করেন লংগদু উপজেলা মৎস্য কর্মকর্তা তানবীর আহসান।

সংগঠনের সভাপতি প্রফেসর হারুনুর রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল আমিন ইমরানের সঞ্চালনায় উদ্বোধনী বক্তব্যে লংগদু উপজেলা মৎস্য কর্মকর্তা তানবীর আহসান বলেন, ওয়েবসাইট উদ্বোধন ‘ভয়েস অব লংগদু’র জন্য মাইলফলক। ভবিষ্যতে স্বেচ্ছাসেবকদের মনবল বৃদ্ধি, সাংগঠনিক অবকাঠামো, সামাজিক উন্নয়ন ও সহজে রক্ত সংগ্রহের বিষয়ে সংগঠনটি উপজেলার গন্ডি পেরিয়ে দেশব্যাপী বিস্তার লাভ করবে বলে আশা করি। অদূর ভবিষ্যতে বাংলাদেশে ‘ভয়েস অব লংগদু’ একটি ব্যতিক্রমী স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে পরিচিতি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শিক্ষা, রক্তদান কর্মসূচি, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা, অসহায় মানুষদের পাশে দাঁড়ানো ও সমাজের সামগ্রিক চিত্রের কথা বিবেচনায় রেখে সময়োপযোগী ফিচারের মাধ্যমে সাজানো হয়েছে ওয়েবসাইটটি। এর মাধ্যমে সংগঠনের সাম্প্রতিক ঘটে যাওয়া বিভিন্ন ইভেন্টের ভিডিও ডকুমেন্টরি ও ইমেজগুলো শেয়ার করার উদ্যোগ নেওয়া হয়েছে।

সব সদস্যের জন্য ওয়েবসাইটে লগইন সুবিধা থাকবে। যার মাধ্যমে ডাউনলোড সুবিধাসহ সব তথ্য ব্রাউজ করার সুযোগ পাবেন। এ ছাড়া সংগঠনের সদস্য হতে ইচ্ছুক স্বেচ্ছাসেবীগণ রেজিস্ট্রেশন করতে পারবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার এম.কে ইমাম উদ্দিন, মাধ্যমিক শিক্ষা অফিসার মাকসুদুর রহমান, রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল করিম, মাইনীমূখ মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুন্নেছা রুজি, বায়তুশ শরফ কমপ্লেক্সের সুপার ফোরকান আহমেদ, ডা. আবু তালহা সহ সংগঠনের সদস্যবৃন্দ।

উল্লেখ্য, উপজেলার হতদরিদ্র, মেধাবী, অসচ্ছল, জটিল রোগে আক্রান্ত ও স্বেচ্ছায় রক্ত দান কার্যক্রমের প্রত্যয়ে ২০১৭ সালে এ সংগঠনটি আত্মপ্রকাশ করেন। এপর্যন্ত শতাধিক দুস্থ পরিবারের পাশে দাড়াতে সক্ষম হয়েছে সংগঠনটি।

মন্তব্য নেওয়া বন্ধ।