ভাগনির দায়েরকৃত অর্থ আত্মসাতের মামলায় মামার রিমান্ড

ভাগনির দায়ের করা ৪ কোটি ২১ লাখ ৭৮ হাজার টাকা আত্মসাতের মামলায় মামা আবু ছালেহ মুহাম্মদ ফয়েজ মিঠুর (৫০) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৭ মার্চ ) চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন জুনায়েদের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।
আবু ছালেহ মুহাম্মদ ফয়েজ মিঠু এনসিসি (ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স) ব্যাংকের অল্টারনেট পরিচালক। তিনি রাঙ্গুনিয়া থানার ফুলগাজী পাড়ার মৃত মুবিনুল হকের ছেলে।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম জেলার উপপরিদর্শক (এসআই) মো. কামাল আব্বাস বলেন, ভাগনির স্বাক্ষর জাল, ছবি, এনআইডি ব্যবহার করে টাকা আত্মসাতের বিষয়ে জিজ্ঞাসাবাদ এবং মামলার মূল রহস্য উদঘাটনের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

মামলার নথি থেকে জানা গেছে, মামলার বাদী সেলিনা আক্তারের পিতা মৃত আব্দুস ছালাম এনসিসি ব্যাংক লিমিটেটের সাবেক একজন পরিচালক ছিলেন। ২০০৪ সালের ১৩ ডিসেম্বর তিনি মারা গেলে ওয়ারিশ সূত্রে সেলিনা আক্তার, তার ভাই মঈন উদ্দীন এবং মা আনোয়ারা বেগম এনসিসি ব্যাংকের শেয়ার আনুপাতিক হারে সাকসেশন অনুযায়ী প্রাপ্ত হন। সেলিনা আক্তার ও তার ভাই মঈন উদ্দীনের বিদেশে অবস্থান ও তাদের মা আনোয়ারা বেগম বৃদ্ধ ও অসুস্থ হওয়ায় পরিবারের সকলের সিদ্ধান্তে বাদীর আপন মামা আবু ছালেহ মুহাম্মদ ফয়েজ মিঠুকে পরিবারের পক্ষ থেকে এনসিসি ব্যাংকের অল্টারনেট পরিচালক মনোনীত করা হয়।

সেলিনা প্রবাসে থাকাকালীন মিঠু ব্যাংক কর্মকর্তাদের সহযোগিতায় বাদীর জাল স্বাক্ষর ও অন্যান্য জাল ডকুমেন্টস দিয়ে বিভিন্ন তারিখে ৪ কোটি ২১ লাখ ৭৮ হাজার টাকা ব্যাংক থেকে উত্তোলন করেন। এ টাকা থেকে কোন খাতে কত ব্যয় করা হয়েছে সেই সংক্রান্ত হিসাবও দিতে পারিনি মামা মিঠু। এ ঘটনায় গত ১৫ মার্চ রাঙ্গুনিয়া থানায় ভাগনি সেলিনা আক্তার মামা মিঠুর বিরুদ্ধে মামলা করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।