লন্ডনে বসে দেশ চালাবার সুযোগ নেই—ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, “বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যান দিলে হবে না; তাদের নাকি পল্টনে জনসভা করার সুযোগ দিতে হবে। তারা খোলা মাঠে জনসভা করতে চায়। তাদের পল্টন ময়দানে কেন তাদের জনসভা করতে হবে? পারলে সোহরাওয়ার্দী উদ্যানে করে দেখান। তারা যদি মনে করেন লন্ডনে বসে বসে দেশ চালাবেন তবে তার সুযোগ নেই। আপনাদের চিন্তার কোনো কারণ নেই। দেশ সঠিক মানুষের হাতেই আছে। মাননীয় প্রধানমন্ত্রীর হাতে দেশ নিরাপদ না হলে, কারও হাতে নিরাপদ নয়।”

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামস্থ অ্যাপোলো ইম্পেরিয়াল হাসপাতালের আনুষ্ঠানিক যাত্রা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

‘গত ১৪ বছরে দেশের উন্নয়ন অনেকের সহ্য হচ্ছে না’ —এমন মন্তব্য করে তিনি আরও বলেন, “করোনার সময় টিকার জন্য সরকার বিলিয়ন ডলার ইনভেস্ট করেছে। অনেক দেশ যেখানে টিকা পায়নি, সেখানে বিনামূল্যে টিকা পেয়েছে আমাদের দেশের সাধারণ মানুষ।”

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন , “১৯৯৬ সালে কমিউনিটি ক্লিনিক চালু করা হয়েছিল। কিন্তু ২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়। অনেক বছর এটি বাক্সবন্দি ছিল। পরে ২০০৯ সালে আবার এ সেবা চালু হয়। এখন ফ্যাশন হয়ে গেছে, সর্দি-কাশি হলে ডাক্তারের কাছে চলে যাই। সামান্য পেট ব্যথায় আমরা সিঙ্গাপুর চলে যাই। কিন্তু সাধারণ মানুষের কথা চিন্তা করতে হবে। তারা যেন ভালো চিকিৎসা সেবা পায়। অ্যাপোলোর সঙ্গে চুক্তি করার ফলে এই হাসপাতালের সেবার মান আরও বাড়বে বলে আমার বিশ্বাস।”

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। অ্যাপোলো ইম্পেরিয়াল হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক ডা. রবিউল হোসেন আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান। পরে ভার্চুয়ালি যুক্ত হন ভারতের অ্যাপোলো হাসপাতালের চেয়ারম্যান ডা. প্রতাপ কুমার রেড্ডি ও কো-চেয়ারম্যান ডা. প্রীতা রেড্ডি।

দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক আবুল মোমেন, চট্টগ্রাম চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলম।

মন্তব্য নেওয়া বন্ধ।