মায়া হরিণ শিকারের দায়ে ৫ জনের জেল

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার মায়া হরিণ শিকারের অপরাধে ৫ জনকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২১ মার্চ) গোপন সংবাদের ভিত্তিতে হরিণ শিকার করার খবর পেয়ে বন্য হরিণ শিকারীদের আটক করতে বন-বিভাগের সহযোগিতায় উপজেলার নাপোড়া চুনতি অভয়ারণ্যে সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান। এসময় চুনতি অভয়ারণ্যে রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান শেখ উপস্থিত ছিলেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার নাপোড়া ৫ নম্বর ওয়ার্ডের মো. আলীর ছেলে মো. জসিম (২১) একই এলাকার আলী হোসেনের ছেলে মো. নেজাম (২০), নেয়ামত আলীর ছেলে মনজুর (৩০), আব্দুল হকের ছেলে মো. হোসেন (৪০), মকসেদ আলীর ছেলে কালুক (১৮)।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, ‘আটককৃত আসামিদের বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২ এর ২৩ (২) ধারা ও ২৬ (১ ক) ধারায় ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এই সময় জবাইকৃত মায়া হরিণটি উদ্ধার করে মাটি চাপা দেওয়া হয় এবং হরিণ ধরতে ব্যবহৃত জাল পুড়িয়ে দেওয়া হয়। বন্যপ্রাণী ও পরিবেশ রক্ষার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।’

মন্তব্য নেওয়া বন্ধ।