মিতু হত্যা মামলায় মুসা-কালুকে আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ

সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার দুই পলাতক আসামি কামরুল ইসলাম শিকদার ওরফে মুসা ও খাইরুল ইসলাম ওরফে কালুকে আদালতে হাজির হওয়ার জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ দিয়েছে আদালত।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হালিম এই আদেশ দেন। সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কর্মকর্তারা জানান, ঘটনার পর থেকে কামরুল ইসলাম শিকদার ওরফে মুসা ও খাইরুল ইসলাম ওরফে কালু পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারে সিএমপির পক্ষ থেকে দেশের সড়ক, নৌ ও আকাশ পথে সতর্কতা জারি করা হয়। এমনকি তাদের ধরতে পুরস্কারও ঘোষণা করেছিল সিএমপি। তবে কোনভাবে তাদের হদিস না মেলায় বিচারকাজ শুরুর আগে আসামিদের হাজির হওয়ার জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

এদিকে মিতু হত্যা মামলায় বাবুল আক্তারসহ সাত জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পিবিআই। গত ১০ অক্টোবর এই অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৬ জুন সকালে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে গিয়ে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে নিহত হন মাহমুদা মিতু। এ ঘটনার পর দিন তার স্বামী বাবুল আক্তার অজ্ঞাত তিন জনকে আসামি করে পাঁচলাইশ থানায় মামলা করেন। পরে পিবিআইয়ের তদন্তে উঠে আসে, বাবুল আক্তারের পরিকল্পনায় মিতুকে হত্যা করা হয়েছে। পরে মিতুর বাবা মোশাররফ হোসেন বাদী হয়ে বাবুল আক্তারসহ সাত জনের বিরুদ্ধে মামলা করেন। এই মামলায় বাবুল আক্তারকে গ্রেপ্তার দেখানো হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।