মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনা : গেটম্যান ও নিহত চালককে দায়ী করে প্রতিবেদন

মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনা এলাকায় মহানগর প্রভাতী ও পর্যটকবাহী মাইক্রোবাসের সংঘর্ষের ঘটনায় রেলওয়ে থেকে গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে।

প্রতিবেদনে দুর্ঘটনার জন্য প্রধান হিসেবে লেভেল ক্রসিংয়ের দায়িত্বরত গেটম্যান সাদ্দাম হোসেনকে দায়ী করা হয়েছে। এ ছাড়া ঘটনাস্থলেই মারা যাওয়া মাইক্রোবাসচালক গোলাম মোস্তফা নিরুকেও দুর্ঘটনার জন্য দায়ী করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক আবুল কালামকে তদন্ত প্রতিবেদন জমা দেয় ৫ সদস্যের গঠিত তদন্ত কমিটি।

এ বিষয়ে আবুল কালাম বলেন, ‘মিরসরাইয়ের দুর্ঘটনার জন্য গেটম্যান ও মাইক্রোবাস চালককে দায়ী করে প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। ঘটনার পর থেকে গেটম্যান সাদ্দাম হোসেনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। যেহেতু প্রতিবেদনে তার গাফিলতির প্রমাণ মিলেছে, সে জন্য তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেব।’

উল্লেখ্য, গত ২৯ জুলাই বেলা দেড়টার দিকে খৈয়াছড়া ঝরনা থেকে গোসল করে ফিরছিলেন মাইক্রোবাসের পর্যটকেরা। পরে মিরসরাইয়ের খৈয়াছড়া এলাকায় লাইনে উঠে পড়া মাইক্রোবাসটিকে প্রায় এক কিলোমিটার ঠেলে নিয়ে যায় চট্টগ্রামমুখী মহানগর প্রভাতী এক্সপ্রেস। এতে ঘটনাস্থলে ১১ জন মারা যান। পরে মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় আরও দুজন মারা গেছেন। দুর্ঘটনায় নিহত ১৩ জনের সবাই মাইক্রোবাসের আরোহী ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।