‘মেয়াদ শেষ, কাজ হয়নি অর্ধেকও’

মেয়াদ বছরের পর বছর শেষ হলেও, তবু শেষ হয় না চট্টগ্রামের আনোয়ারার বরুমছড়া ইউনিয়নের নলদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪০ লাখ টাকা বাজেটের সড়ক ও কালভার্ট নির্মাণের কাজ। সড়ক ও কালভার্ট নির্মাণে ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীর অবহেলার অভিযোগ এলাকাবাসীর। সড়ক ও কালভার্ট নির্মাণ কাজ বন্ধ থাকায় সড়কের আধা কিলোমিটার পরিণত হয়েছে কাদামাটিতে। এতে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা পড়ছেন ভোগান্তিতে।

উপজেলা প্রকৌশলী সূত্র জানায়, উপজেলার বরুমছড়া ইউনিয়নের নলদিয়া এলাকায় সড়ক ও কালভার্ট নির্মাণের প্রথম পর্যায়ের কাজ শেষ হওয়ার কথা ছিল ২০২২ সালে। দ্বিতীয় পর্যায়ের কাজের মেয়াদ বাড়ানো হয় আরও এক বছর। তবে মেয়াদ পার হলেও এখনও শেষ করতে পারেনি সড়ক ও কালভার্টের কাজও। ২০২১-২২ অর্থ বছরের মেসার্স জে.এস টেড্রার্স উপজেলা প্রকৌশলীর সহযোগিতায় কাজটি শুরু করেন। দীর্ঘদিন ধরে কাজ বন্ধ থাকায় লোহায় ধরেছে মরিচা, নষ্ট হয়েছে মালামালও।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, কয়েক বছর আগে কাজ শুরু হলেও এখনও শেষ হয়নি। আবার কালভার্টের যতটুকু কাজ হয়েছে, তাতে নিম্নমানের সামগ্রী ব্যবহারে করা হয়েছে। তার ভেতর কাজ বন্ধ রেখে পালিয়ে গেছে ঠিকাদার। এতে দুর্ভোগে এলাকার মানুষ।

আনোয়ারা উপজেলা প্রকৌশলী তাসলিমা জাহান বলেন, কাজের মেয়াদ শেষ হলেও এলজিআইডি প্রকৌশলী অধিদপ্তর সেটির মেয়াদ বাড়ায়। যার কারণে এখনও কাজ শেষ হয়নি। এরমধ্যে চলমান কাজ একটু ধীরগতিতে চলছে। আশা করছি আগামী কয়েক মাসের মধ্যে সড়ক ও কালভার্ট নির্মাণের কাজ শেষ হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।