মেয়রের পিএস’র মামলা, কারাগারে করদাতা সুরক্ষা পরিষদের আবছার

চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র মো. রেজাউল করিমের পিএস মো. মোস্তফা কামাল চৌধুরী দুলালের চান্দঁগাও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কারাগারে গেলেন করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি নুরুল আবছার। নুরুল আবছার নগরের সদরঘাট থানাধীন কদমতলী এলাকার আবুল খায়ের মেম্বার বাড়ির হাজী আবুল খায়ের মেম্বারের ছেলে। তিনি ২৯ নম্বর পশ্চিম মাদার বাড়ি ওয়ার্ড আওয়ামী লীগ খ ইউনিটের সাধারণ সম্পাদক এবং সদরঘাট থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

সোমবার (২৮ নভেম্বর) সকালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে নুরুল আবছার আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত শুনানি শেষে আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। বিষয়টি নিশ্চিত করেন নুরুল আবছারের আইনজীবী সচেতন নাগরিক কমিটি (সনাক) চট্টগ্রাম মহানগর সভাপতি অ্যাডভোকেট আখতার কবীর চৌধুরী।
তিনি বলেন, করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি নুরুল আবছারকে হাইকোর্ট ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন। এরপর চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে তিনি জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

১৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে নগরের পশ্চিম মাদারবাড়ী এলাকায় চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদের ব্যানারে আয়োজিত সমাবেশে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীকে উদ্দেশ্য করে দেওয়া বক্তব্যকে ‘অশ্লীল ভাষা’ উল্লেখ করে মেয়রের পিএস মো. মোস্তফা কামাল চৌধুরী দুলাল চান্দগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

দুলাল মামলার এজাহারে উল্লেখ করেন, আসামি ইচ্ছাকৃতভাবে গণমাধ্যমের মাধ্যমে জনসমক্ষে মানহানিকর, হুমকিমূলক বক্তব্য দেন এবং তা সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রচার হওয়ায় একজন প্রতিমন্ত্রীর মর্যাদাপ্রাপ্ত নির্বাচিত জনপ্রতিনিধি তথা চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়রের চরম মর্যাদাহানি হয়, মেয়রের নিরাপত্তা চরম হুমকির মুখে পড়ে। এতে স্বনামধন্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠান চট্টগ্রাম সিটি করপোরেশনের সুনাম ক্ষুন্ন হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।