মোসলেম উদ্দিন জন্মেও আওয়ামী লীগ, মৃত্যুতেও যেন আওয়ামী লীগ—কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “মোসলেম উদ্দিন চৌধুরী ছিলেন চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন বিশ্বস্ত জন। তিনি মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে, ধারণ করে আজীবন আওয়ামী লীগের রাজনীতি করে গেছেন। মোসলেম উদ্দিন চৌধুরী জন্মেও আওয়ামী লীগ, মৃত্যুতেও যেন আওয়ামী লীগ।”

সোমবার( ৬ ফেব্রুয়ারি) ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন আহমদের জানাজা শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “তিনি কর্মী থেকে নেতা হয়েছেন, দলের নিবেদিত প্রাণ হিসেবে বঙ্গবন্ধুর চেতনার সৈনিক তিনি। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আওয়ামী লীগকেই লালন করেছেন তিনি। তার এমপি হওয়ার শেষ স্বপ্ন শেখ হাসিনা পূরণ করেছেন।”

এসময় ওবায়দুল কাদেরের সঙ্গে দলের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সস্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, উপদপ্তর সম্পাদক সায়েমসহ ঢাকা মহানগর ও চট্টগ্রাম জেলার প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে ,চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ রবিবার দিবাগত রাতে ঢাকার একটি হাসপাতালে মারা যান। তিনি ক্যানসারে ভুগছিলেন। সোমবার বেলা ১১ টার দিকে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, মোছলেম উদ্দিন ১৯৬৯ সালে সরকারি কমার্স কলেজের ভিপি নির্বাচিত হন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি ১৯৭০ থেকে ১৯৮২ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের চট্টগ্রাম মহানগর ও জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

তিনি ২০০৫ সাল থেকে ২০১৩ পর্যন্ত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ২০১৩ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।