যারা নৌকার বিরোধিতা করেছে তারা শয়তান—ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, “নির্বাচনের শুরুতে কয়েকজন আওয়ামী লীগ নেতা নৌকার বিরোধিতা করেন। আমি তাদের ডেকেছিলাম, বুঝিয়ে বললাম। এরপরও তারা আমার কথা শুনেনি। যারা নৌকার বিরোধিতা করছে তারা শয়তান।”

শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের শাহমীরপুর এলাকার নুরুল উলুম তাওহিদুল কোরআন মাদরাসার সভায় প্রধান অতিথির বক্তব্যে কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, “আগের মত পাথর মারার নিয়ম থাকলে আমি পাথর মারতাম তাদের। তারা আবার বলে আমি নাকি তাদের অভিভাবক!”

তিনি আরও বলেন, “শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। আমার প্রয়াত পিতা আখতারুজ্জামান চৌধুরী বাবু স্বপ্ন ছিলো কর্ণফুলীকে উপজেলায় রূপান্তন করা। সেটিও আওয়ামী লীগ সরকারের আমলে সম্ভব হয়েছে। এখানে চলছে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড। এ উন্নয়ন কর্মকাণ্ড ধারাবাহিকতা ধরে রাখতে উপজেলা নির্বাচনে ফারুক চৌধুরীকে পুনরায় দলের মনোনয়ন দেওয়া হয়।”

ভূমিমন্ত্রী বলেন, “২০২০ সালে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করে। এটি শুধু বাংলাদেশের নয় বিশ্বব্যাপী সমস্যা। মানুষ যেন করোনাভাইরাস থেকে মুক্তি পেয়ে স্বাভাবিক জীবনে ফিরতে পারে সেটিই আমরা চেয়েছিলাম আল্লাহ্ কাছে। আমরা যারা জনপ্রতিনিধি রয়েছি আমাদের জবাবদিহিতা দুই জায়গায়। আল্লাহ্ আর জনগণের কাছে। তিনি খুশি হলে ডবল দিবেন। এ এলাকার শাসক আমি । আমার জন্য যদি কারো ক্ষতি হয় সেটার জবাবদিহিতা আল্লাহর কাছে আমাকে করতে হবে। আমি আল্লাহর কাছে ক্ষমা চাই যেন আমাকে দিয়ে কারও ক্ষতি না হয়।”

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার আলী রণি, নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান আমির আহমদ, ডা. ফারহানা মমতাজ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক আনোয়ার হোসেন কন্ট্রাক্টর, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এস.এম হোসেন, সেলিম উল্লাহ্ খান, ব্যাংকার আবদুল করিম, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ খান আরজুসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে শিকলবাহায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১৪ পরিবারের মাঝে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি পক্ষে ত্রাণ বিতরণ করা হয়।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলা পরিষদের নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করায় আট নেতাকে বহিষ্কারের সুপারিশ করে আওয়ামী লীগ। ২ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ফারুক চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হন।

মন্তব্য নেওয়া বন্ধ।