রাত ৮টার পর মার্কেট বন্ধ করে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে—ভূমিমন্ত্রী

বিদ্যুতের সমস্যা সমাধানে রাত ৮টার পর মার্কেট বন্ধ করে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। শনিবার (৩ জুন) দুপুরে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা প্রশাসনের আয়োজিত সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ভূমিমন্ত্রী বলেন, মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে প্রশাসনের প্রতি মানুষের আস্থা থাকবে না। বিভিন্ন এলাকায় ছিনতাই, মারামারি, সস্ত্রাসী ও ধর্ষণের ঘটনা প্রতিরোধ করতে হবে। কোনো অপরাধীকে ছাড় নয়, আইনের আওতায় আনতে হবে। সর্বপ্রথম মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কোরবানীর ঈদকে সামনে রেখে যেন কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকেও কঠোরভাবে নজর রাখতে হবে।

এদিন বেলা ১১টা থেকে শুরু হওয়া উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমনর সঞ্চালনায় ভূমিমন্ত্রী উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদের নেতৃবৃন্দদের সঙ্গে সমন্বয় সভাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে চেক বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ বিতরণ, আনায়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সহায়তায় ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ২৮ লাখ টাকার বেঞ্চ ও ১৩টি মসজিদ-মন্দিরের উন্নয়ন কর্মকান্ডের জন্য ১৩ লাখ টাকার চেক প্রদান করেন।

সমন্বয় সভায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি আরও বলেন, শেখ হাসিনা সরকারের উন্নয়নমূলক প্রকল্পের অসমাপ্ত কাজ দ্রুত শেষ করা হচ্ছে। চলমান কাজের মধ্যে সড়ক ও কার্লভাটসহ স্লুইচ গেইট নির্মাণের কাজসহ বর্ষার আগে ভাঙা সড়ক গুলো মেরামতের কাজ শুরু করতে হবে।

সরকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে ভূমিমন্ত্রী বলেন, সুপেয় পানি নিশ্চিত করতে সরকারের গভীর নলকূপ গুলোর ব্যবহার নিশ্চিত এবং উপজেলার পরিবেশ বজায় রাখতে বর্জ্য ব্যবস্থাপনার নিশ্চিত করতে হবে। উপজেলার স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চিকিৎসকদের নিয়মিত হাসপাতালে উপস্থিত থাকতে হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য এস.এম আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, ভাইস চেয়ারম্যান মৃণাল কান্তি ধর, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবদুল্লাহ আল মুমিন, ভূমিমন্ত্রীর একান্ত সহকারী সচিব রিদোয়ানুল করিম চৌধুরী সায়েম, সহকারী পুলিশ কমিশনার মো. কামরুল ইসলাম সুমন, কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ, আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মুহাম্মদ হাছান, উপজেলা প্রকৌশলী তসলিমা জাহান, মুক্তিযোদ্ধা কর্মান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান, চেয়ারম্যানদের মধ্যে মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম চৌধুরী, নোয়াব আলী, আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, আমিন শরীফ, এম.এ কাইয়ূম শাহ্, হাসনাইন জলিল চৌধুরী সাকিল, আজিজুল হক চৌধুরী বাবুল, অসীম কুমার দেব, কলিম উদ্দিন, ভূমিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী এড. ইমরান হোসেন বাবুসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দরা।

মন্তব্য নেওয়া বন্ধ।