রায়পুর ইউপির সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু ছৈয়দের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

গত ১৩ মে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের (জেলা ও দায়রা জজ) বিচারক মুনসী আব্দুল মজিদ ১৯৯৫ সালের একটি মামলায় আবু ছৈয়দের পাঁচ বছরের সাজা প্রদান করে ৭ দিনের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।
এ সময়ের মধ্যে তিনি আসামি আদালতে হাজির না হওয়ায় গত ৬ অক্টোবর তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ১৯৯৫ সালে দণ্ডিত আসামি সাবেক চেয়ারম্যান আবু ছৈয়দ তার নির্বাচনী এলাকা আনোয়ারার রায়পুর ইউনিয়নের চুল্লাজামার বাড়ীর মাস্টার রফিকের ঘর আগুনে পুড়িয়ে দেওয়ার নির্দেশ দেয়। পরে মাস্টার রফিকের ভাই হাফেজ মো. মঈনুদ্দিন বাদী হয়ে আবু ছৈয়দসহ ৩৫ জনকে আসামি করে আনোয়ারা থানায় একটি মামলা দায়ের করেন।

দীর্ঘ প্রায় ২৭ বছর পর এ মামলায় আবু ছৈয়দকে দন্ডবিধির ৪৩৬ সহ গঠিত ১৪৯ ধারা মোতাবেক দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন আদালত। টাকা অনাদায়ে আরো এক বছর সশ্রম কারাদণ্ডের নির্দেশও দেন আদালত।

গ্রেফতারি পরোয়ানার বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মুহাম্মদ হাছান বলেন, আদালতের গ্রেফতারি পরোয়ানার আদেশ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।