‘রিফার ভাইরা আমাকে এনে বিষ খাওয়াই দিচ্ছে-আমি গহিরা’

চট্টগ্রামের আনোয়ারায় মুহাম্মদ ইলিয়াছ (৩২) নামে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। প্রথমিভাবে ধারণা করা হচ্ছে বিষপানে তার মৃত্যু হয়েছে। তবে নিহতের স্ত্রীর দাবি এটি একটি হত্যাকাণ্ড।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাতে উপজেলার রায়পুর ইউনিয়নের গহিরা গ্রামের জাফর আহমদের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নারীসহ দুইজনকে আটক করেছে পুলিশ।

নিহত ইলিয়াছ বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের আবদুল আমিনের পুত্র।তিনি চট্টগ্রাম নগরীর একটি জামে মসজিদে চাকরি করতে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত মুহাম্মদ ইলিয়াছ রায়পুর ইউনিয়নের গহিরা এলাকায় কর্মরত থাকাকালীন স্থানীয় জাফরের স্ত্রীর জন্নাতুল মাওয়া নিপার সাথে পরকীয়ার সম্পর্কে লিপ্ত হন। তাদের সম্পর্কের বিষয়টি জানাজানি হলে স্বামী জাফর নিপাকে তালাক দেন এবং ইলিয়াছকে ১ বছর আগে চাকরি থেকে অব্যাহতি দেয় কতৃপক্ষ।

এইদিকে নিহতের ভাই মোহাম্মদ ইউসুফ বলেন, রাত ১টা ২১ মিনিটে আমার মোবাইলে একটি ক্ষুদেবার্তা আসে আমার ভাইয়ের মোবাইল থেকে। ক্ষুদেবার্তায় লেখা ছিলো ‘ইউসুফ রিফার ভাইরা আমাকে এনে বিষ খাওয়াই দিচ্ছে’ আমি গহিরা?

এটি পেয়ে দ্রুত আমি পরিবারের সদস্যদের নিয়ে আনোয়ারায় ছুঁটে আসি। পরে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে তাকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন।

এইদিকে এ ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে দাবি করে নিহতের স্ত্রী নাহিদা আকতার (২৬) বলেন, ২০২০ সালের ১৩ জুলাই আমাদের পারিবারিকভাবে বিয়ে হয়। বিবাহের দুই মাস পরে গহিরা এলাকার একটি মসজিদে চাকরি নেন আমার স্বামী। সেখানে জাফর আহমদ নামে এক ব্যক্তির সঙ্গে উনার পরিচয় হয়। এরপর আমরা শুনতে পাই জাফর আহমদের স্ত্রীর সঙ্গে উনার সম্পর্কের কথা। তাদের সম্পর্কের বিষয়টি জানাজানি হলে জাফর আহমদ তার স্ত্রীকে তালাক দিয়ে দেন এবং আমার স্বামীও সেখান থেকে বাড়িতে চলে আসে। এটি একটি পরিকল্পিত ভাবে হত্যাকাণ্ড। আমার স্বামীকে মেরে ফেলেছে তারা। আমি আমার স্বামীর হত্যাকাণ্ডের বিচার চাই।

জানতে চাইলে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মুহাম্মদ হাছান বলেন, এ ঘটনায় নারীসহ দুইজনকে আটক করা হয়েছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।