রোগী কল্যাণ সমিতির পাশে মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন, নওফেল দিলেন ১০ লাখ

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি মরহুম এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে তাঁর জ্যেষ্ঠ সন্তান, সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল চমেক হাসপাতালের রোগী কল‍্যাণ সমিতিকে দশ লাখ টাকার অনুদান দিয়েছেন। স্থানীয় সাংসদ ব্যারিস্টার নওফেল চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতিরও দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে নগরীর চশমা হিলের বাসভবনে তিনি সমিতির সভাপতি ও চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামীম আহসান এবং সাধারণ সম্পাদক ও সমাজসেবা অফিসার অভিজিৎ সাহার হাতে দশ লক্ষ টাকার নগদ অনুদান হস্তান্তর করেন।

অনুদান হস্তান্তরকালে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, সর্বশেষ আমি যখব রোগী কল্যাণ সমিতি অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিকেলে যাই তখন কাজী মোহাম্মদ আলী নিজের জীবনের বহু কষ্টের অর্জিত ৫০ লক্ষ টাকা ১৮ বছরের কম বয়সী ক্যান্সার রোগীদের চিকিৎসা প্রদানের জন্য রোগী কল্যাণ সমিতিকে দান করেন। তিনি এই টাকা সঞ্চয় করতে গিয়ে চাকরি জীবনে অনেক বেলা দুপুরের খাবার পর্যন্ত গ্রহণ করেননি। তার এই মহৎ উদ্যোগ দেখে আমি উদ্বুদ্ধ হই এবং সিদ্ধান্ত গ্রহণ করি উনার মত না হলেও ক্ষুদ্র কিছু অর্থ রোগী কল্যাণ সমিতিতে দান করবো। তারই অংশ হিসেবে রোগী কল্যাণ সমিতি কে দশ লক্ষ টাকা প্রদান করলাম।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন আপদে-বিপদে মানুষের পাশে থাকতে। আমি মনে করি এই অনুদান প্রদানের মাধ্যমে আমি বঙ্গবন্ধু কন্যার নির্দেশও পালন করেছি।

বিত্তশালীদের প্রতি মানবকল্যাণে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি মনে করি জনাব কাজী মোহাম্মদ আলী’র এই দানে উৎসাহী হয়ে বিত্তশালীদের পাশাপাশি সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সাধারণ মানুষের কল্যাণে এগিয়ে আসবে। আর এর মাধ্যমে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ তৈরি হলে সরকারের উপরেও চাপ অনেকটা কমবে এবং সাধারণ মানুষ অনেক বেশি উপকৃত হবে।

এই সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সমাজ কল‍্যাণ পরিষদের সদস্য ও রোগী কল‍্যাণ সমিতির সহসভাপতি সৈয়দ মোরশেদ হোসেন, তথ‍্য ও প্রকাশনা সম্পাদক হাফেজ মোহাম্মদ আমান উল্ল‍্যাহ, পাঠাগার সম্পাদক জিয়াউদ্দিন খালেদ চৌধুরী, দানশীল ব‍্যক্তিত্ত্ব কাজী মোহাম্মদ আলী এবং সোশ‍্যাল ইসলামী ব‍্যাংক লি: এর ব‍্যবস্থাপক খোদা বকস তৌহিদ, চমেকহা ইর্ন্টাণ চিকিৎসক পরিষদের সভাপতি ডাঃ সৌমিক বড়ুয়া, সাধারণ সম্পাদক ডাঃ মুশফিকুন ইসলাম আরাফ প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।