লংগদুতে স্পিডবোট দুর্ঘটনায় গৃহবধূ নিহত

রাঙামাটির লংগদু উপজেলায় মাইনী নদীতে একটি যাত্রবাহী স্পিডবোট ও ইঞ্জিনচালিত নৌকার সংঘর্ষে এক গৃহবধূ নিহত হয়েছেন। এ ঘটনায় শিশুসহ দুজন আহত হন।

মঙ্গলবার (১৪ মার্চ) লংগদু থেকে রাঙামাটি যাওয়ার পথে বেলা ১১টার দিকে মধুমাছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত গৃহবধূর নাম জান্নাতুল বেগম (৩৫)। তিনি লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের কালুমাঝি টিলা এলাকার মো. শাহাব উদ্দীনের স্ত্রী। আহত ব্যক্তিরা হলেন মো. কবির হোসেন (৬০) ও মো. সালমান (৮)।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্পিডবোটটি ছাড়ার কিছুক্ষণ পর মধুমাছড়া এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে রাঙামাটি থেকে লংগদুর উদ্দেশে যাওয়া একটি ইঞ্জিনচালিত নৌকার সঙ্গে সংঘর্ষ হলে স্পিডবোটটি উল্টে যায়। পরে অন্য যাত্রীরা যেতে পারলেও জান্নাতুল বেগম পানিতে তলিয়ে যান। এক ঘণ্টা চেষ্টা চালিয়ে স্থানীয় ব্যক্তিরা জেলেদের সহায়তায় জান্নাতুল বেগমকে উদ্ধার করেন।

লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. বেলাল হোসেন বলেন, নিহত জান্নাতুল বেগম হাসপাতালে নিয়ে আসার আগে মৃত্যু হয়। আহত ব্যক্তিদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তারা শঙ্কামুক্ত বলে তিনি জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান বলেন, ঘটনাস্থল আমরা পরিদর্শন করেছি। নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে আইনানুগত ব্যবস্থা নেওয়া হবে এবং এ ধরনের ঘটনার ভবিষ্যতে না ঘটার জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।