লামা-চকরিয়া সড়কে বাস উল্টে আহত ৪০

বান্দরবানের লামা-চকরিয়া সড়কের মিরিন্জায় মাতামুহুরী সার্ভিস নামের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ৪০ জনের বেশি যাত্রী আহত হয়েছেন। আহতেদর সংখ্যা আরও বেশি হতে পারে ধারণা করছেন স্থানীয়রা।

বৃহস্পতিবার (২ মার্চ) সন্ধ্যা ৬টায় লামা থেকে চকরিয়া যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে। আহতদের পার্শ্ববর্তী চকরিয়া ও লামা হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

লামা ফায়ার সার্ভিস কর্মকর্তা মো. আব্দুল্লাহ বলেন, ঘটনা ১৫ মিনিটের মধ্যে আমাদের টিম ঘটনাস্থলে পৌঁছায়। আগে আহতদের উদ্ধার করে আমাদের গাড়িতে করে হাসপাতালে পাঠাই। এই পর্যন্ত আহত ২১ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। কিছু কিছু আহতদের তাদের স্বজনরা নিজেরা নিয়ে গেছে। আহতের সঠিক সংখ্যা এখনো নিশ্চিত করে যায়নি।

এদিকে ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন, লামা উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার, পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, সেনাবাহিনীর একটি টিম।

বাসের যাত্রীরা জানান, গাড়িটি অতিরিক্ত যাত্রী নিয়ে দ্রুত গতিতে পাহাড় উঠতে গেলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপরে উল্টে যায়। এছাড়া পাহাড়ি রাস্তায় লক্কর ঝক্কর বাস চললেও প্রশাসন বিষয়টি দেখছে না।

লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, ঘটনার পরপরই থানা পুলিশ, ফায়ার সার্ভিস, সেনাবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। সড়কের উপরে পড়ে থাকা বাসটি সরিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক করতে কাজ করছে সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা। এখনো পর্যন্ত নিহতের কোন খবর পাওয়া যায়নি।

মন্তব্য নেওয়া বন্ধ।