লোহাগাড়ায় প্রতিবেশীর হামলায় ভাই-বোন গুরুতর আহত

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতিতে সম্পত্তি বিরোধের জের ধরে প্রতিবেশীর হামলায় এক নারীসহ দুইজন আহত হয়েছেন। হামলায় আহত সুফিয়া ফারজানা ও সাইদুর রহমান সাজিল ওই এলাকার মৃত আবদুস ছাত্তার ও মৃত উম্মে কুলছুমের ছেলে-মেয়ে। হামলার শিকার দুই ভাই বোন হামলার জন্য তাদের প্রতিবেশী মৃত কেফায়েত উল্ল্যার ৫ ছেলে এবং অজ্ঞাত কয়েকজনকে দায়ী করে থানায় অভিযোগ করেছেন সুফিয়া ফারজানা।

শুক্রবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান চট্টগ্রাম খবরকে বলেন, আমরা অভিযোগ পেয়েছি। চুনতিতে ১৯ দিন ব্যাপী সীরাতুন্নবী (সা) মাহফিলের দায়িত্বে থানার অধিকাংশ অফিসার ব্যস্ত ছিলো। একজনকে দায়িত্ব দেওয়ার হয়েছে। আমরা বিষয়টি দেখছি।

থানার দায়ের করা অভিযোগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৫ অক্টোবর) রাত সোয়া ১০টার দিকে চুনতীর ডেপুটি পাড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে। পরে হামলার শিকার সুফিয়া ফারজানা অভিযুক্তদের বিরুদ্ধে লোহাগাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে মৃত কেফায়েত উল্লার ৫ ছেলে মাহামুদ উল্লাহ বাছেদ, রহমত উল্লাহ মোর্শেদ, মাসুদ কায়ছার, কামরুল্লাহ সাজেদ, এহেছান উল্ল্যাহসহ অজ্ঞাত ৩/৪জনও যুক্ত বলে অভিযোগে উল্লেখ রয়েছে।

জানা যায়, হামলাকারীরা আক্রান্তদের প্রতিবেশী। দীর্ঘদিন ধরে চলে আসা সম্পত্তি বিরোধের ক্ষোভ থেকে রাতের আঁধারে এ হামলা করা হয়েছে। আক্রান্তদের চলার পথে মোটরসাইকেল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির কারণ জানতে চাইলে হামলাকারীরা প্রথমে সুফিয়া ফারজানার ওপর ঝাঁপিয়ে পড়ে মারধর শুরু করে। তাকে এলোপাতাড়ী কিল, ঘুষি, লাথি মেরে শারীরিকভাবে লাঞ্চিত করেছে। এ সময় তার ছোট ভাই সাইদুর রহমান সাজিল বোনকে বাঁচাতে এগিয়ে আসলে তাকে নির্মমভাবে পিটিয়ে রক্তাক্ত করেছে। লোহার রড দিয়ে মেরে মাটিতে ফেলে ইট দিয়ে আঘাত করে তার নাক মুখ ফেটে দিয়েছে। হামলাকারীরা তার পকেটে থাকা সিরাত মাহফিলের চাঁদার ১ লক্ষ ৭২ হাজার টাকা এবং ব্যবহৃত মোবাইল ছিনিয়ে নিয়েছে বলে অভিযোগে উল্লেখ করেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।