লোহাগাড়ায় ৫টি ওয়ান শুটারগানসহ যুবক গ্রেফতার

লোহাগাড়ার পদুয়ায় ৫টি ওয়ান শুটারগান, ৩টি কার্তুজ ও ১টি সুইচ গিয়ার চাকুসহসহ মো. রিয়াদ (২৪) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (২০ জুন) দুপুরে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা যায়। গ্রেফতার রিয়াদ উপজেলা পদুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেহের আলী পাড়ার মো. মোজাফফর আহমদের পুত্র।

প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, লোহাগাড়ায় একটি অস্ত্রের সিন্ডিকেট গড়ে উঠেছে যারা বিভিন্ন কাজে অস্ত্রগুলো ব্যবহার করে থাকে। এরই ধারাবাহিকতায় গত ১৯ জুন দিনগত রাত ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল উপজেলার পদুয়ায় অভিযান চালিয়ে সিন্ডিকেটের মূলহোতা মো. রিয়াদকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করতে সক্ষম হন।

পরে স্থানীয় লোকজনের উপস্থিতিতে টিনশেড একটি কক্ষের ভেতর মাটির নিচে প্লাস্টিকের বস্তা হতে গ্রেফতারকৃত আসামি নিজে হাতে ৫টি ওয়ান শুটারগান, ৩টি কার্তুজ ও ১টি সুইচ গিয়ার চাকু বের করে দেয়।

আরও জানা যায়, গ্রেফতারকৃত আসামি অস্ত্রগুলো মাদকদ্রব্য কেনাবেচার সময় ব্যবহার, প্রতিপক্ষ মাদক ব্যবসায়ীদের ভয় দেখানো বা ফাঁসানোর জন্য এবং নির্বাচন বা বিভিন্ন উপলক্ষ্যে ভাড়া দেওয়া হতো বা অনেকসময় নিজেরাও ভাড়াটে হিসেবে কাজ করতো। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অস্ত্রসহ তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

লোহাগাড়া থানার ডিউটি অফিসার এসআই নাছিমা আক্তার জানান, সকালে ওয়ান শুটারগান, কার্তুজ ও সুইচ গিয়ার চাকুসহসহ গ্রেফতার মো. রিয়াদ নামে এক যুবককে থানায় হস্তান্তর করেছে র‌্যাব। একইদিন তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।